ভুটানকে উড়িয়ে সাফের ফাইনালে বাংলাদেশ

অনলাইন প্রতিবেদক
সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপে ভুটানকে উড়িয়ে ফাইনাল নাম লেখাল বাংলাদেশের মেয়েরা।

মঙ্গলবার কমলাপুর স্টেডিয়ামে অধিনায়ক শামসুন্নাহারের হ্যাটট্রিকে ভুটানকে ০-৫ গোলে হারিয়েছে বাংলাদেশ। দুটি গোল আসে আকলিমা খাতুনের পা থেকে।

ম্যাচের ২২ মিনিটে বাংলাদেশের প্রথম গোলের মূল উৎস অধিনায়ক শামসুন্নাহারই। প্রায় মাঝমাঠ থেকে ক্ষিপ্র গতিতে ভুটানের দুই ডিফেন্ডারকে বক্স থেকে আকলিমার দিকে কাছে বল পাঠান বাংলাদেশ অধিনায়ক। মাটি কামড়ানো শটে বল জালে পাঠান আকলিমা। সাত মিনিট পর উন্নতি খাতুনে কর্নার থেকে হেডে বাংলাদেশকে এগিয়ে দেন লাল-সবুজ অধিনায়ক।
৫৩তম মিনিটে স্বাগতিকদের তৃতীয় গোলের আনন্দে ভাসান অধিনায়ক। মাঝমাঠ থেকে রিপার বাড়ানো বলে নিপুণ ক্ষিপ্রতায় গায়ে লেগে থাকা ভুটানি ডিফেন্ডারকে হার মানান শামসুন্নাহার। সামনে এগিয়ে এসেছিলেন ভুটানি গোলরক্ষক, তাঁকে এগিয়ে আসতে দেখে আড়াআড়ি শটে বলকে জালে পাঠান বাংলাদেশ অধিনায়ক।

দুই মিনিটের ব্যবধানে ভুটানের জালে দুইবার বল ঠেলেন আকলিমা খাতুন ও শামসুন্নাহার। ৬০ মিনিটে আইরিন খাতুনের পাস ধরে একক দক্ষতায় নিজের দ্বিতীয় গোল করেন আকলিমা। পরের মিনিটে প্রায় একই রকম আক্রমণ থেকে হ্যাটট্রিক তুলে নেন শামসুন্নাহার।

চার দলের টুর্নামেন্টে বাংলাদেশ তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষ দল হিসেবেই ফাইনালে নাম লেখাল। অপরদিকে নেপাল ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় সেরা দল হিসেবে ফাইনাল খেলবে। ভারতের ফাইনালের সম্ভাবনা টিকে ছিল ভুটানের ওপর। ভুটান বাংলাদেশকে হারালেই কেবল ভারত ফাইনাল খেলতে পারতো।

গত সেপ্টেম্বর থেকে এই পর্যন্ত নারী সাফে টানা তিন ফাইনাল খেলবে বাংলাদেশ। তিনটি ফাইনালেই প্রতিপক্ষ হিসেবে পেয়েছে নেপালকে। সেপ্টেম্বরে সিনিয়র সাফে বাংলাদেশ জিতলেও ঢাকায় অ-১৫ তে নেপাল জিতেছিল। আগামী ৯ ফেব্রুয়ারী দুই দলের সামনেই এগিয়ে যাওয়ার সুযোগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights