তারাকান্দায় আগুনে পুড়ে ৮ বসতঘর ছাই

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি:
ময়মনসিংহের তারাকান্দায় অগ্নিকাণ্ডে ৮টি টিনশেড বসতঘর পুড়ে ভস্ম গেছে। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার নলদিঘী মধ্যপাড়া গ্রামে নূরুল ইসলাম মেম্বারের বাড়ির পাশে এ ঘটনা ঘটে। পরে ৯৯৯ -এর মাধ্যমে খবর পেয়ে ফুলপুর ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার মো. শামস উদ্দিনের নেতৃত্বে ১০ জন ফায়ার ফাইটারের একটি টিম ফুলপুর থেকে প্রায় ২১ কিলোমিটার দূরে ঘটনাস্থলে পৌঁছে এবং আড়াই থেকে ৩ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

তারাকান্দা উপজেলা নির্বাহী অফিসার ও ওসি ওয়াজেদ আলীসহ নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ব্যাপারে জানতে চাইলে ফুলপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. শামস উদ্দিন বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে।
তিনি আরও বলেন, ১৩ মালিকের ৮টি বসতঘর পুড়ে গেছে। আমরা আরও আগে জানতে পারলে হয়তো এতটা ক্ষতি হতো না। ক্ষতিগ্রস্তদের কয়েকজন হলেন, নবী হোসেন, হারেস মিয়া, নেকবর আলী, সাইফুল ইসলাম, আলমগীর, আবুল কাসেম, মুলুকজান বিবি, হক মিয়া প্রমুখ।

এ ব্যাপারে জানতে চাইলে তারাকান্দা উপজেলা নির্বাহী অফিসার নাজনীন সুলতানা বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। তাৎক্ষণিকভাবে আমাদের কোন প্রস্তুতি ছিল না। যে কারণে কোন অনুদানের ব্যবস্থা করা যায়নি। তবে উপজেলা পরিষদে বিষয়টি নিয়ে আলোচনাসাপেক্ষে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে যাতে কিছু সহযোগিতা করা যায় সে চেষ্টা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights