অভাবনীয় সাফল্যের ধারাবাহিকতায় আকিজ আইডিয়াল স্কুল এন্ড কলেজ

সৈয়দ আরাফাত হোসেন তাজ
অভয়নগর (যশোর) প্রতিনিধি:
এবারে ২০২৪ সালে এস,এস,সি ও সমমান পরীক্ষায় দক্ষিন বঙ্গের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান আকিজ আইডিয়াল স্কুল এন্ড কলেজ , নওয়াপাড়া, যশোর প্রতিষ্ঠানটিতে শতভাগ শিক্ষার্থীই সাফল্যের সাথে উত্তীর্ণ হয়েছে । তার মধ্যে বিজ্ঞান বিভাগের শতভাগ পরীক্ষার্থীর মধ্যে শতভাগই জিপিএ – ৫.০০ পেয়েছে । পাশাপাশি বাণিজ্য বিভাগের পাশের হারও শতভাগ ।
গতকাল রবিবার সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল ঘোষণার পর প্রতিষ্ঠানটির অধ্যক্ষ এবং উপাধ্যক্ষ সাংবাদমাধ্যমের কাছে এই তথ্য প্রকাশ করেন ।

নিরলস প্রচেষ্টা, অধ্যবসায়, আন্তরিক সদিচ্ছা সর্বোপরী মহান আল্লাহ্ সুবাহানাহু তায়া’লার উপরে বিশ্বাসের কারণে প্রতিষ্ঠানটি এমন অভাবনীয় সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছে ।
এ সকল কিছুর কৃতিত্বের দাবিদার একমাত্র সেই মহান ব্যক্তির যিনি এই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সভাপতি,বিশিষ্ট শিক্ষানুরাগী ও আকিজ গ্রুপের চেয়ারম্যান জনাব সেখ নাসির উদ্দিন (সিআইপি) । তাঁর সঠিক দিক নির্দেশনা, নিয়মিত প্রতিষ্ঠানে পরামর্শ ও দিকনির্দেশনা প্রদান এবং শক্তিশালী এ্যডুকেশন ম্যানেজমেন্ট টিম গঠনের মাধ্যমে তা তদারকি করা , শিক্ষকদের প্রেষণা এবং ছাত্রদের অনুপ্রেরণা দেওয়া এ সাফল্যের পিছনে বড় রকমের ভূমিকা রেখেছে ।

প্রথম থেকেই এই শিক্ষানুরাগী মানুষটি প্রতিষ্ঠানটিকে যশোর তথা দেশের মধ্যে একটি সেরা, দৃষ্টান্তমূলক এবং যুগোপযোগী শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত করতে বদ্ধপরিকর ।
আধুনিক, বিজ্ঞান সম্মত শিক্ষা পদ্ধতি, অভিজ্ঞ ও প্রশিক্ষিত দক্ষ শিক্ষক , শক্তিশালী এ্যাডুকেশন ম্যানেজমেন্ট টিম এর মাধ্যমে শিক্ষা কার্যক্রমকে বাস্তব ও কার্যকর তদারকির মাধ্যমে অনুপ্রেরণা সৃষ্টি এ সাফল্যের পিছনে বড় রকমের ভুমিকা রেখেছে ।
প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এর উদ্দেশ্য কেবল এ গ্রেড রেজাল্ট তৈরী নয় বরং এ গ্রেড মানুষ তৈরী করার জন্য প্রচেষ্টা চালিয়ে যাওয়া । আকিজ আইডিয়াল স্কুল এণ্ড কলেজ এর প্রতিষ্ঠাতার স্বপ্ন একদিন ইনশাআল্লাহ সমাজের সুপরিবর্তনের হাতিয়ার ও আলোকিত মানুষ হয়ে এই দেশকে সত্যিকারের সোনার বাংলাদেশে রুপান্তরিত করবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights