আমেরিকার বিরুদ্ধে নতুন অভিযানের ঘোষণা ইয়েমেনের সামরিক বাহিনীর

অনলাইন ডেস্ক

ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সামরিক বাহিনী নতুন করে আমেরিকার বিরুদ্ধে দুটি অভিযান চালিয়েছে। ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েল যে বর্বর আগ্রাসন চালাচ্ছে তার প্রতি অকুন্ঠ সমর্থন দেয়ার প্রতিবাদে মার্কিন-বিরোধী এই অভিযান চালালো ইয়েমেনের সেনারা।

ইয়েমেনের সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি গতকাল বুধবার এক ভিডিও বার্তায় এই অভিযানের কথা ঘোষণা করেছেন। তিনি জানান, ইয়েমেনের নিষেধাজ্ঞা অমান্য করে লোহিত সাগর দিয়ে ‘রোজা’ এবং ‘ভ্যানটেজ ড্রিম’ নামে দুটি জাহাজ ইহুদিবাদী ইসরায়েলের বন্দরের দিকে যাওয়ার সময় তাতে প্রথম হামলা চালানো হয়।

এদিকে, আরব সাগরে আমেরিকার একটি জাহাজের বিরুদ্ধে দ্বিতীয় অভিযান চালানো হয়। তবে এসব হামলায় জাহাজগুলোর কি ধরনের ক্ষয়ক্ষতি হয়েছে তা পরিষ্কার নয়।
গাজা-ইসরায়েল যুদ্ধ শুরুর পর থেকে ইয়েমেনের সেনারা লোহিত সাগর এলাকা দিয়ে চলাচলকারী ইসরায়েলি জাহাজের ওপর হামলা চালিয়ে আসছে। লোহিত সাগরের রুটকে নিরাপদ রাখার নামে আমেরিকা ও ব্রিটিশ বাহিনী ইয়েমেনের ওপর হামলা চালাচ্ছে।

ইয়েমেনও মাঝেমধ্যে মার্কিন এবং ব্রিটিশ বাহিনীর বিরুদ্ধে শক্ত জবাব দিচ্ছে। এরইমধ্যে ইয়েমেনের সেনারা আমেরিকার একটি বিমানবাহী যুদ্ধজাহাজের ওপর হামলা চালিয়েছে। সূত্র : পার্সটুডে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights