আরব আমিরাতে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু

জাসেদুল ইসলাম, আরব আমিরাত

মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতেও এখন ডেঙ্গু আতঙ্ক। সম্প্রতি দেশটির বিভিন্ন স্থানে বেড়ে গেছে এর প্রকোপ। এরই মধ্যে এতে আক্রান্ত হয়ে মারা গেছেন কয়েক দিনের ব্যবধানে দুই প্রবাসী বাংলাদেশি। এছাড়া বিভিন্ন এলাকায় আরও কয়েকজনের ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

আরব আমিরাত আজমানে ডেঙ্গু আক্রান্ত হয়ে আবারও মোহাম্মদ শাহজাহান (২৫) নামে এক প্রবাসী মৃত্যু হয়েছে। তিনি চট্টগ্রাম হাটহাজারী পৌরসভার চন্দ্রপুর গ্রামের ছিদ্দিক মেম্বারের বাড়ি মৃত্যু নুরুল ইসলামের ছেলে।

শনিবার দুপুর ২টায় শারজাহ আল-কাসীমি হসপিটাল তার মৃত্যু হয়। তার চাচাতো ভাই শাফাত উদ্দিন জানান, তিন বছর আগে আমিরাতে এসেছিলেন মোহাম্মদ শাহাজাহান। দেশিটিতে আসার পর থেকে একটি গ্রোসারি সুপারশপে চাকরি করতেন। বেশকিছুদিন ধরে জ্বরে ভুগছিলেন। পরে অসুস্থ আরও খারাপের দিকে গেলে গত শক্রবার আল-কাসীমি হসপিটাল ভর্তি করা হয়। পরে তার শারীরিক অবস্থা খারাপ হলে রাতে আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবারে দুপুরে তার মৃত্যু হয় বলে জানান তিনি।
বেশ কদিন ধরে দেশটির বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়েছে মশাবাহিত এ রোগটি। এতে দুবাই ও উত্তর আমিরাতে বসবাসরত সব প্রবাসী বাংলাদেশিকে নিজ নিজ বসবাসের স্থান পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা ও জ্বরের লক্ষণ দেখামাত্র চিকিৎসকের পরামর্শ নেয়ার অনুরোধ করা করছে প্রবাসী বাংলাদেশি কমিউনিটি নেতৃবৃন্দরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights