ইজিবাইক-বাস শ্রমিকদের দ্বন্দ্বে সড়ক বন্ধ দুই ঘণ্টা, দুর্ভোগ যাত্রীদের

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে ইজিবাইক শ্রমিক ও বাস শ্রমিকদের দ্বন্দ্বে বৃহস্পতিবার ১১টা থেকে দুই ঘণ্টা সড়ক বন্ধ ছিল। এতে দুর্ভোগে পড়েন হাজারও যাত্রী।

জানা গেছে, মাদারীপুরে বাস মালিক সমিতির নির্দেশে পরিবহন শ্রমিকরা সড়কের একাধিক স্থানে চেকপোস্ট বসিয়ে ইজিবাইক চলাচলে বাধা প্রদান করে। এই চেকপোস্ট অপসারণের দাবিতে ইজিবাইক শ্রমিকরা শহরের বিভিন্ন স্থানে সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করে এবং জেলা প্রশাসেকর কাছে স্মারকলিপি প্রদান করে। এ সময় যানবাহন চলাচল সাময়িক বন্ধ হয়ে যায়। এতে ভোগান্তির শিকার হন সাধারণ যাত্রীরা।

মহাসড়কে ইজিবাইক চলাচল বন্ধের দাবিতে ঢাকা বরিশাল মহাসড়ক অবরোধ করে পরিবহন শ্রমিকরা। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। পুলিশ ও উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে দুই ঘণ্টা পর যানবাহন চলাচল স্বাভাবিক হয়
অন্যদিকে ইজিবাইকে চাঁদাবাজি বন্ধ, শহরে ইজিবাইক নির্বিঘ্নে চলাচল, ইজিবাইক শ্রমিকদের ওপর পরিবহন শ্রমিকদের হামলা, ইজিবাইক ভাঙচুর এবং বিভিন্ন সময় আটক হওয়া ইজিবাইক ফেরত দেওয়াসহ ৫ দফা দাবিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করে শ্রমিকরা। এ সময় মাদারীপুর – শরীয়তপুর-চাঁদপুর আঞ্চলিক সড়কে এবং ঢাকা বরিশাল মহাসড়কে ২ ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে।

রাশেদুল ইসলাম নামে এক যাত্রী জানান, হঠাৎ করে যানবাহন বন্ধ এতে আমরা দুর্ভোগের শিকার হচ্ছি।

মাদারীপুর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বলেন, মহাসড়কে ইজিবাইক চলাচল নিষিদ্ধ হলেও মাদারীপুরে ইজিবাইক চলাচল করছে। তাই ইজিবাইক বন্ধের দাবিতে সাময়িক সময়ের জন্য যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছিল।

মাদারীপুর ইজিবাইক শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. শহিদ বলেন, ইজিবাইকে চাঁদাবাজি বন্ধ, শহরে ইজিবাইক নির্বিঘ্নে চলাচল, ইজিবাইক শ্রমিকদের ওপর পরিবহন শ্রমিকদের হামলা, ইজিবাইক ভাঙচুর এবং বিভিন্ন সময় আটক হওয়া ইজিবাইক ফেরত দেওয়াসহ ৫ দফা দাবি জানাচ্ছি। আমরা কাউকে ভোগান্তিতে ফেলতে চাই না।

মাদারীপুর সদর থানার ওসি সালাহ উদ্দিন জানান, দুই পক্ষের দ্বন্দ্বের জেরে যানবাহন চলাচল সাময়িক বন্ধ হয়ে যায়। তবে বর্তমানে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights