ইসরায়েলি গুপ্তচর এজেন্ট সন্দেহে ৩৩ জনকে আটক করল তুর্কি পুলিশ

অনলাইন ডেস্ক
ইহুদিবাদী ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্ট হিসেবে কাজ করার সন্দেহে অন্তত ৩৩ ব্যক্তিকে আটক করেছে তুরস্কের পুলিশ। এছাড়া, মোসাদের সহযোগী হিসেবে কাজ করার সন্দেহে আরো ১৩ জনকে খোঁজা হচ্ছে।

তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলু এক রিপোর্টে জানিয়েছে, মোসাদের এজেন্ট হিসেবে কাজ করা এসব ব্যক্তি তুরস্কে বসবাসরত বিদেশি কিছু ব্যক্তির ওপর নজরদারি এবং তাদেরকে হত্যা কিংবা অপহরণে সহায়তা করার ষড়যন্ত্রে জড়িত ছিল। সন্দেহভাজন ব্যক্তিরা ইহুদিবাদী ইসরায়েলের হয়ে এইসব ষড়যন্ত্র বাস্তবায়নের চেষ্টা করে আসছে।

গত মাসে ইহুদিবাদী ইসরায়েলের অভ্যন্তরীণ গোয়েন্দা সংস্থার শিন বেথের প্রধান রন বার বলেছিলেন, তার সংস্থার কর্মকর্তারা পশ্চিম তীর, লেবানন, তুরস্ক কিংবা কাতারে অবস্থানরত হামাসের কর্মকর্তাদের খুঁজে বের করে তাদের হত্যা করবে। এ কাজে যদি কয়েক বছর সময় লাগে তাহলেও তারা সেই হত্যাকাণ্ডের কাজ শেষ করবে।
এরপর তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, তার দেশে হামাসের কোনো কর্মকর্তাকে হত্যার প্রচেষ্টা চালালে ইহুদিবাদী ইসরায়েলকে মারাত্মক পরিণতি বরণ করতে হবে।

গতকাল লেবাননের রাজধানী বৈরুতে হামাসের পলিট ব্যুরোর উপপ্রধান সালেহ আল-আরুরিকে ড্রোন হামলার সাহায্যে শহীদ করে দখলদার সেনারা। ওই দিনই তুরস্কে এসব গুপ্তচর এজেন্টকে আটক করলো তুর্কি পুলিশ। সূত্র : পার্সটুডে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights