ইসরায়েলের বর্বর হামলায় দুই শতাধিক ফিলিস্তিনি নিহত

অনলাইন ডেস্ক

ইসরায়েলি সামরিক বাহিনী আকাশ, স্থল ও সমুদ্রপথে গাজা উপত্যকায় তীব্র হামলা চালাচ্ছে। একদিনে তারা দুই শতাধিক ফিলিস্তিনিকে হত্যা করেছে।

আল জাজিরার খবরে বলা হয়েছে, এই হামলা যুদ্ধক্লান্ত বাস্তুচ্যুত জনগোষ্ঠীর মধ্যে আতঙ্ক ছড়াচ্ছে।

খবর অনুসারে, শনিবার অবরুদ্ধ অঞ্চলটিতে বিশেষ করে মধ্য গাজার দেইর এল-বালাহ ও নুসেইরাতে কয়েক ডজন বিমান হামলা চালানো হয়। দক্ষিণে রাফাহ শহরের পশ্চিমে এবং উত্তরে গাজা সিটির একাধিক এলাকাতে হামলা হয়।
গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, নিহত ও আহতদের ‘বিপুল সংখ্যক’-কে আল-আকসা হাসপাতালে নেওয়া হয়েছে যাদের বেশিরভাগই শিশু ও নারী।

এক বিবৃতিতে সংস্থাটি বলেছে, কয়েক ডজন আহত মানুষ মাটিতে পড়ে আছেন এবং মেডিকেল টিম তাদের কাছে থাকা প্রাথমিক চিকিৎসার সক্ষমতা দিয়ে আহতদের বাঁচানোর চেষ্টা করছে। ওষুধ ও খাদ্যের ঘাটতি রয়েছে এবং জ্বালানির অভাবে হাসপাতালের প্রধান জেনারেটরটি কাজ করা বন্ধ করে দিয়েছে।

এদিকে হামাস বলেছে, ইসরায়েলের কাছে তারা আত্মসমর্পণ করবে না। হামাসের পলিটব্যুরোর প্রধান ইসমাইল হানিয়া বলেন, ইসরায়েল তাদের ইচ্ছা হামাসের ওপর চাপিয়ে দিতে পারবে না এবং ফিলিস্তিনিদের নিরাপত্তা নিশ্চিত হচ্ছে না এমন কোনো চুক্তিও মানা হবে না। এক বিবৃতিতে তিনি বলেছেন, আমাদের সাধারণ মানুষ আত্মসমর্পণ করবে না এবং এই অপরাধী শত্রুদের বিরুদ্ধে আমাদের প্রতিরোধ অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights