কেন্দুয়ায় পুলিশের সহায়তায় ভোট দিল গোটা গ্রামের মানুষ

নেত্রকোনা প্রতিনিধি
চতুর্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় ভোট প্রদানে বাধা দেয়ার ঘটনায় পুলিশের সহায়তায় ভোট প্রদান করেছে একটি গ্রামের মানুষ।

বুধবার (০৫ জুন) সকালে এক চেয়ারম্যান প্রার্থীর সমর্থকরা একটি গ্রামের মানুষকে ভোট প্রদানে বাধা সৃষ্টি করে। পরে খবর পেয়ে দুপুরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় প্রায় আড়াইশর মতো ভোটারকে পুলিশ বিজিবি ও আনসার ব্যাটালিয়নের সদস্যদের পাহাড়ায় কেন্দ্রে নিয়ে আসা হলে তারা ভোট প্রদান করেন। ঘটনাটি উপজেলার চিরাং ইউনিয়নের ছিলিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের।

স্থানীয়, প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, চর্তুথ ধাপের নেত্রকোনা ৩ সংসদীয় আসনের কেন্দুয়া উপজেলার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় বুধবার। মোট ৫ জন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। তাদের মধ্যে দুইজন একই ইউনিয়নের পাশাপাশি দুই গ্রামের। ছিলিমপুর গ্রামের সালমা আক্তার (মোটরসাইকেল) ও পার্শ্ববর্তী দুল্লি গ্রামে হুমায়ূন কবির চৌধুরী (দোয়াত-কলম)।
নির্বাচনের দিন চেয়ারম্যান প্রার্থী হুমায়ূন কবির চৌধুরীর (দোয়াত-কলম) দুল্লি গ্রামের লোকজন ভোট দিতে ছিলিমপুর গ্রামে আসলে ছিলিমপুর গ্রামের চেয়ারম্যান প্রার্থী সালমা আক্তার (মোটরসাইকেল) সমর্থকরা বাধা দেয়। কয়েকজনকে মারধরও করে। পরে বিষয়টি শুনে ফিরিয়ে দেয়া প্রায় আড়াইশ জন ভোটারকে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ইউএনও ইমদাদুল হক তালুকদারের নির্দেশনায় পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর পাহাড়ায় কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করার পর তারা ভোট দিয়ে নিজ গ্রামে যান।

কেন্দ্রের প্রিজাইডিং অফিসার জয়ন্ত সাহা সত্যতা নিশ্চিত করে জানান, দুপুর দুইটা পর্যন্ত তৃতীয় ভাগে কেন্দ্রটিতে মোট ভোট পড়েছে এক হাজার ছয়শত ১২। টি।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ইউএনও ইমদাদুল হক তালুকদার জানান, আমাদের পর্যাপ্ত পরিমাণ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন ছিলো। ছিলিমপুর যে সমস্যা হয়েছে সেটি একটি গ্রাম থেকে আরেকটি গ্রামে আসতে ভোটারদেরকে বাধা দিচ্ছিলো। কিন্তু আমরা খবর পেয়েই নিজেরা ব্যবস্থা নিয়ে তাদেরকে ভোট দেয়ানোর জন্য নিয়ে আসি। এছাড়া কোথাও কোনও ধরনের সমস্যার খবর পাওয়া যায়নি। শান্তিপূর্ণভাবেই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights