গাজার শিশুদের জন্য ২০ লাখ ডলার সহায়তা অভিনেত্রীর

অনলাইন ডেস্ক
গাজায় ইসরায়েলি বর্বর হত্যাযজ্ঞে প্রাণহানি বেড়ে ৩৮ হাজার ছাড়িয়েছে। গত বছরের ৭ অক্টোবর থেকে এখন পর্যন্ত ৩৮ হাজার ১১ জনের প্রাণ গেছে। এর মধ্যে প্রায় ৭০ শতাংশই নারী ও শিশু। এই সংঘাতে পরিবার হারিয়েছে প্রায় ২০ হাজার শিশু। গাজার এসব অসহায় শিশুদেরকে সহায়তা জন্য হাত বাড়িয়ে দিয়েছেন বিশ্বের অনেক তারকাই। এবার এগিয়ে এসেছেন জনপ্রিয় আইরিশ অভিনেত্রী নিকোলা কফলান।

সামাজিকমাধ্যমের প্রচেষ্টায় ফিলিস্তিনের শিশুদের জন্য ২০ লাখ মার্কিন ডলার সংগ্রহ করে তা অনুদান দিয়েছেন তিনি। পাকিস্তানি গণমাধ্যমের সূত্র অনুযায়ী, প্যালেস্টাইন চিলড্রেনস রিলিফ ফান্ডে (পিসিআরএফ) সংগ্রহ করা ২০ লাখ মার্কিন ডলার দিয়েছেন নিকোলা। এ কারণে সংস্থাটির পক্ষ থেকে তার প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে।

সংস্থাটি এক্স হ্যান্ডেলে (সাবেক টুইটার) এক বিবৃতিতে জানিয়েছে, অবিশ্বাস্যভাবে ২০ লাখ মার্কিন ডলার সংগ্রহ এবং তা সরবরাহের জন্য ‘ব্রিজারটন’ তারকা অভিনেত্রী নিকোলা কফলানকে ধন্যবাদ। ইসরায়েলি বাহিনীর বর্বরোচিত এই হামলায় ত্রাণ, পুনরুদ্ধারের প্রচেষ্টা এবং শান্তির জন্য সমর্থনে অনুপ্রাণিত করা, বাস্তুচ্যুত শিশু ও দরিদ্র পরিবারগুলোর জন্য মানবিক সহায়তা এবং চিকিৎসায় ত্রাণ প্রদানের জন্য ধন্যবাদ।
উল্লেখ্য, নেটফ্লিক্সের হিট সিরিজ ‘ব্রিজারটন’-এ পেনেলোপ ফেদারিংটন চরিত্রে অভিনয়ের মাধ্যমে বিশ্বজুড়ে পরিচিত লাভ করেন নিকোলো। তার বাবা মধ্যপ্রাচ্যে জাতিসংঘের শান্তিরক্ষা বাহিনীর যুদ্ধবিগ্রহ তদারকির সদস্য ছিলেন। ৭০ দশকের শেষ দিকে জেরুজালেমে বসবাস করত অভিনেত্রীর পরিবার। মূলত এ কারণে অঞ্চলটির প্রতি গভীর টান নিকোলোর। সূত্র : ডন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights