জুনিয়র শিক্ষককে অধ্যক্ষ পদে নিয়োগ শিক্ষক ও এলাকাবাসীর ক্ষোভ প্রকাশ

মো. ইসমাইল হোসেন, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুর সদরের ৬নং আউলিয়া পুরে অবস্থিত ঐতিহ্যবাহী চেরাডাঙ্গী স্কুল এন্ড কলেজের সাবেক অধ্যক্ষ, মিজানুর রহমান গত ২০ এপ্রিল মৃত্যুবরণ করেন। উক্ত প্রতিষ্ঠানে উপাধ্যক্ষ না থাকায় প্রতিষ্ঠানটি পরিচালনা সংকটের মধ্য পড়েছে।

ইতিমধ্যে কোন বিজ্ঞপ্তি ছাড়াই এবং (এডহক) কমিটি নিজ ক্ষমতাবলে, নিয়ম ও নীতিমালা-কে বৃদ্ধা আঙুল দেখিয়ে, অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) পদে ৫ নং জুনিয়র শিক্ষক মো. জমশেদ আলী-কে নিয়োগ প্রদান করা হয়েছে। এই নিয়োগকে কেন্দ্র করে অত্র প্রতিষ্ঠানের শিক্ষক এবং কমিটির বিভিন্ন সদস্যদের মাঝে ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়। নিয়ম ও বিধি মোতাবেক না করে এই ধরনের নিয়োগ প্রদানকে স্বেচ্ছাচারিতা হিসেবে গণ্য করা হয়েছে বলে অন্যান্য শিক্ষক এবং কমিটির সাবেক সভাপতি এ্যাড : মোফাজ্জল হোসেন দুলাল সহ এলাকাবাসী জানান।

অধ্যক্ষ ভারপ্রাপ্ত পদে ৫ নং জুনিয়র শিক্ষক মো. জমশেদ আলী-কে নিয়োগ প্রদান করার প্রতিবাদে, প্রতিষ্ঠানের অন্যান্য শিক্ষক এবং কমিটির সাবেক সভাপতি এ্যাড : মোফাজ্জল হোসেন দুলালসহ এলাকাবাসী, বর্তমান (এডহক) কমিটির সভাপতি সামসুদ্দিন আহমেদকে, জোরালোভাবে জিজ্ঞাসাবাদ করলে, তিনি সঠিক কারণ উপস্থাপন করতে পারেননি। কমিটির সাবেক সভাপতি এ্যাড : মোফাজ্জল হোসেন দুলাল বলেন, অত্র প্রতিষ্ঠানের সিনিয়রদের মধ্যে ১ নং পদের অধিকারী সিনিয়র সহকারী শিক্ষক মোছা. রীনা ইয়াসমিন, ২ নং পদের অধিকারী সিনিয়র সহকারী শিক্ষক মো. রুহুল আমিন, ৩ নং পদের অধিকারী সিনিয়র সহকারী শিক্ষক মোহম্মদ আব্দুল মালেক, ৪ নং পদের অধিকারী সিনিয়র সহকারী শিক্ষক মো. আনোয়ার হোসেন এই চারজন শিক্ষকদের মধ্য থেকে, কোন শিক্ষককে উক্ত পদে নিয়োগ প্রদান না করে ৫ নং পদের মো. জমশেদ আলিকে নিয়োগ প্রদান করেছেন বর্তমান (এডহক) কমিটি নিজ ক্ষমতার বলে। যা বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের জনবল অবকাঠামো ও এম.পিও নীতিমালার ২০১৮ এর ১৭(৪) এর পরিপন্থি। এতে সকল শিক্ষক-শিক্ষিকাগণ অসম্মানের মধ্যে পড়েন।

(এডহক) কমিটির সভাপতি সামসুদ্দিন আহমেদ নিয়োগ প্রদানের বিষয় সঠিক কোন কারণ উপস্থাপন করতে না পারায়, দ্রুত সময়ের মধ্যে নিয়ম ও বিধি মোতাবেক উক্ত পদে নিয়োগ প্রদান করার জন্য, জোরালোভাবে দাবি জানান, কমিটির সাবেক সভাপতি এ্যাড : মোফাজ্জল হোসেন দুলাল সহ এলাকাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights