ডাম্পার চাপা দিয়ে বনবিভাগের কর্মকর্তাকে হত্যা

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি

বন ও পাহাড় কর্তনকারীদের বিরুদ্ধে নিয়মিত অভিযানের অংশ হিসেবে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে কক্সবাজারের উখিয়ায় বনবিভাগের এক বিট কর্মকর্তাকে মাটি ভর্তি ডাম্পার চাপা দিয়ে হত্যা করেছে পাহাড় খেকোরা। রবিবার রাত সাড়ে তিনটার দিকে উপজেলার রাজাপালং ইউনিয়নের হরিণমারা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত বিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামান (৩০) কক্সবাজার দক্ষিণ বনবিভাগের উখিয়া রেঞ্জের দোছড়ি বনবিটের দায়িত্বরত ছিলেন তিনি মুন্সিগঞ্জ জেলার গজরিয়া উপজেলার মোহাম্মদ শাহজাহানের পুত্র।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রাতে অভিযানের পথিমধ্যে হরিণমারা অংশ থেকে পাহাড় কেটে বালি সরবরাহ করার সময় একটি মিনি ট্রাক (ডাম্পার) মোটরসাইকেল আরোহী সাজ্জাদকে চাপা দিয়ে পালিয়ে যায়।
এ সময় মস্তিষ্ক দ্বিখণ্ডিত হয়ে গেলে অতিরিক্ত রক্তক্ষরণে মারা যান সাজ্জাদ, পরে তার সাথে থাকা উখিয়া রেঞ্জ কর্মকর্তার গাড়ি চালক মো: আলীকে আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয়রা।

স্থানীয় একটি সূত্র বলছে, ঘাতক ডাম্পারটি বনবিভাগের তালিকাভুক্ত হরিণমারার পাহাড়খেকো ছৈয়দ করিম প্রকাশ মিল ছৈয়দ করিমের। বাপ্পি নামের এক যুবক ঐ ডাম্পার চালাচ্ছিলো।

উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম জানিয়েছেন, নিহত সাজ্জাদুজ্জামানের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হবে।

এই ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনতে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে বলে জানান উখিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসাইন।

দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা সরোয়ার আলম ঘটনাস্থল পরিদর্শনকালে জানান, পাহাড়খেকোদের সামাজিক রাজনৈতিক ও প্রশাসনিক তথা সম্মলিতভাবে প্রতিহত করতে হবে, আমরা একজন দক্ষ বন কর্মকর্তাকে হারালাম।
২০২০ সালের ফেব্রুয়ারিতে বনবিভাগে যোগদান করেন ব্যক্তিগত জীবনে এক কন্যার জনক সাজ্জাদুজ্জামান।

বিডি প্রতিদিন/এএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights