ধর্মীয় আয়োজনে ভয়াবহ দুর্ঘটনা : সেই ভোলে বাবার দুঃখ প্রকাশ

অনলাইন ডেস্ক

ভারতের উত্তর প্রদেশে গত সপ্তাহে এক ধর্মীয় অনুষ্ঠানে পদদলিত হয়ে শতাধিক প্রাণহানির ঘটনার পর আলোচিত ধর্মগুরু ভোলে বাবা ভিডিও বার্তায় গভীর দুঃখ প্রকাশ করেছেন। তিনি দোষীদের শাস্তির দাবি জানিয়েছেন।

গত ২ জুলাই উত্তর প্রদেশের হাথরস জেলায় ভোলে বাবার ধর্মীয় সাধুসঙ্গ আয়োজনে পদদলিত হয়ে ১২১ জন নিহত হন এবং বহু মানুষ আহত হন। প্রাক্তন হেড কনস্টেবল ভোলে বাবাকে সেই ঘটনার পর থেকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। পুলিশ ইতোমধ্যে সাতজনকে গ্রেফতার করেছে।

শনিবার সকালে ভোলে বাবার একটি ভিডিও বার্তা প্রকাশিত হয়, যেখানে তিনি পদদলনের ঘটনায় গভীরভাবে ব্যথিত হয়েছেন বলে জানান। তিনি বিশ্বাস করেন, দোষীদের শাস্তি হবে। পদদলনের পর এই প্রথমবার এই বিষয়ে কথা বললেন ভোলে বাবা। কয়েকটি ভারতীয় সম্প্রচারমাধ্যমে তার ভিডিও বার্তা প্রচারিত হয়, যেখানে তিনি ঈশ্বরের কাছে এই কষ্ট সহ্য করার শক্তি প্রার্থনা করেন।
তবে ভিডিও বার্তা প্রকাশ করলেও তিনি কোথায় আছেন তা স্পষ্ট নয়। ভোলে বাবা লুকিয়ে আছেন কিনা, এমন প্রশ্নের জবাবে তার আইনজীবী এ পি সিং জানান, তার মক্কেল জনগণের থেকে লুকিয়ে নেই, তবে তার অবস্থান সম্পর্কে কোনো তথ্য দেননি।

ভোলে বাবার সাধুসঙ্গ আয়োজনে প্রধান দায়িত্বে থাকা দেবপ্রকাশ মধুকর শুক্রবার পুলিশের কাছে আত্মসমর্পণ করেছেন। এ পি সিং দেবপ্রকাশের আইনজীবী হিসেবেও কাজ করছেন এবং আত্মসমর্পণের খবর সাংবাদিকদের জানান। দেবপ্রকাশকে প্রধান আসামি করে পুলিশ থানায় প্রাথমিক অভিযোগ দায়ের করেছে এবং তাকে ধরিয়ে দেওয়ার জন্য এক লাখ রুপি পুরস্কার ঘোষণা করা হয়েছিল।

সাধুসঙ্গে ৮০ হাজার মানুষের অনুমতি থাকলেও সেদিন প্রায় আড়াই লাখ গ্রামবাসী অংশ নিয়েছিলেন। ভোলে বাবার আসল নাম সুরাজ পাল, তিনি উত্তর প্রদেশের ইটাহ জেলার বাহাদুর নাগারি গ্রামের বাসিন্দা। পুলিশে হেড কনস্টেবল হিসেবে কর্মরত ছিলেন তিনি। ১৯৯৯ সালে সরকারি চাকরি ছেড়ে ধর্মকর্মে মন দেন এবং নিজের নাম পরিবর্তন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights