নীলফামারীতে ধান, চাল ও গম সংগ্রহ কর্মসূচির উদ্বোধন

নীলফামারী প্রতিনিধি

নীলফামারীতে অভ্যন্তরীণ বোরো ধান, চাল ও গম সংগ্রহ কর্মসূচি শুরু হয়েছে। মঙ্গলবার বিকেলে সদর খাদ্য গুদামে সংগ্রহ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ। জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান, জেলা খাদ্য নিয়ন্ত্রক সৈয়দ আতিকুল হক, সদর উপজেলা খাদ্য কর্মকর্তা জহিরুল হক ও সদর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেদুল ইসলাম খন্দকার এবং জেলা চালকল মালিক সমিতির সভাপতি শামসুল ইসলাম ও সাধারণ সম্পাদক আজিজুল হক উপস্থিত ছিলেন।

উদ্বোধনী দিনে ২২৫ মেট্রিক টন চাল সংগ্রহ করা হয় চাল ব্যবসায়ী শামসুল হক, আজিজুল হক, আবুল কালাম আজাদ ও মনির হোসেন কাছ থেকে। তাৎক্ষণিকভাবে তাদের চালের মূল্য পরিশোধ করা হয়।
জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয় সূত্র জানায়, ৩২ টাকা কেজি দরে ৮ হাজার ২২৮ মেট্রিক টন ধান, ৪৫ টাকা কেজি দরে ২২ হাজার ৬৬৩ মেট্রিক টন চাল সংগ্রহ করা হচ্ছে মিলারদের কাছ থেকে। এর মধ্যে সদর খাদ্য গুদামে ধান ২ হাজার ৩৯৮ মেট্রিক টন এবং ১১ হাজার ৮১৬ মেট্রিক টন চাল সংগ্রহ করা হবে।
নীলফামারী সদর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেদুল ইসলাম খন্দকার জানান, আজ থেকে শুরু হওয়া সংগ্রহ কর্মসূচি আগামী ৩১ আগস্ট পর্যন্ত অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights