পরিবর্তন আনতে রাহুলের ৯৯

প্রতিদিন ডেস্ক
কাগজে কলমে রাহুল গান্ধীর কংগ্রেসের লোকসভায় পাওয়া আসন সংখ্যা ৯৯-তে আটকে আছে। ১-এর জন্য সেঞ্চুরিবঞ্চিত ‘ভারত জোড়ো’ পদযাত্রার নায়ক। তবু অন্য হিসাব বলছে, রাহুলের কংগ্রেস সেঞ্চুরি হাঁকিয়েছে এবারের লোকসভায়। কারণ, মহারাষ্ট্রের সাংলি ও বিহারের পূর্ণিয়া আসন থেকে নির্বাচিত স্বতন্ত্র দুই প্রার্থী কংগ্রেসের সঙ্গে থাকার কথা জানিয়ে দিয়েছেন। আসলে তাঁরা কংগ্রেসেরই লোক। জোট রাজনীতির বাধ্যবাধকতায় সাংলি ও পূর্ণিয়া আসন শরিকদের ছেড়ে দিয়েছিল কংগ্রেস। তবে দুই আসনেই স্বতন্ত্র হিসেবে কংগ্রেসের এ দুই নেতা জয়ী হয়েছেন।

সাংলি থেকে জয়ী স্বতন্ত্র বিশাল পাতিল জানিয়েছেন, তিনি রাহুলের দলের সঙ্গেই আছেন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড়ানোর সময় বিশাল ছিলেন মহারাষ্ট্র প্রদেশ কংগ্রেসের সহসভাপতি। সে পদ না ছেড়েই জোটের বিরুদ্ধে প্রার্থী হন। কংগ্রেসও তাঁকে দল থেকে বহিষ্কার করেনি।

এদিকে পূর্ণিয়া থেকে জয়ী স্বতন্ত্র রাজেশ রঞ্জন ওরফে পাপ্পু যাদব কংগ্রেস ছেড়ে নিজেই দল গড়েছিলেন। যদিও তিনি ফের কংগ্রেসে যোগ দেন। জোট রাজনীতির বাধ্যবাধকতায় কংগ্রেসকে পাপ্পুর আসনটিও ছেড়ে দিতে হয় আরজেডিকে। পাপ্পু দাঁড়িয়ে যান স্বতন্ত্র প্রার্থী হিসেবে। ত্রিমুখী লড়াইয়ে তিনি জেডি-ইউ ও আরজেডিকে হারিয়ে জিতে যান। তিনিও লোকসভায় কংগ্রেসের সঙ্গেই থাকছেন। সে হিসেবে কংগ্রেসের সমর্থন বেড়ে দাঁড়াচ্ছে ১০১। সূত্র : ভারতীয় গণমাধ্যম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights