ফের পেছাল বিশ্বকাপের দল ঘোষণা

অনলাইন ডেস্ক

বিশ্বকাপের আর মাত্র ১৯ দিন বাকি। অংশগ্রহণকারী দেশগুলো নিজেদের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করলেও বাংলাদেশ এখনো মুখে কুলুপ এঁটেছে। জিম্বাবুয়ে সিরিজ শেষ হওয়ার পর থেকেই বিশ্বকাপের দল ঘোষণার অপেক্ষায় সবাই।

জানা গিয়েছিল, আজই হতে পারে স্কোয়াড ঘোষণা। কিন্তু সেটা আর হচ্ছে না। আগামীকাল মঙ্গলবার ঘোষণা করা হবে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড। বিসিবির নির্বাচক হান্নান সরকার গণমাধ্যমকে এমনটিই জানিয়েছেন।

মুঠোফোনে এই নির্বাচক বলেন, ‘আজ আর দল ঘোষণা করা হচ্ছে না। আগামীকাল দুপুর ১২টা থেকে সাড়ে ১২টার মধ্যে ঘোষণা করা হবে।’
যদিও নির্বাচকরা প্রস্তুত ছিলেন। কিন্তু অপেক্ষা বাড়িয়েছে তাসকিনের চোট। মূলত আজ দুপুরের পর স্কোয়াড ঘোষণার কথা ছিল।

মূলত ডানহাতি পেসার তাসকিন আহমেদের চোটের কারণেই দ্বিধায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। পাঁজরের চোট পেয়ে তাসকিনের বিশ্বকাপের সম্ভাবনায় উঁকি দিয়েছে কালো মেঘ। গতকাল রবিবার তার স্ক্যান করানো হয়েছে। সেই রিপোর্টটা পাবার কথা আজ সকালে। জানা গেছে, এরইমধ্যে তার রিপোর্টের কপি পাঠানো হয়েছে যুক্তরাষ্ট্রে। পরবর্তীতে সেখানকার চিকিৎসকদের মতামতের ভিত্তিতে নেওয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত। যদি তাসকিনের স্ক্যান রিপোর্টের খবর নেতিবাচক আসে তাহলে ভাবতে হবে অন্য কাউকে নিয়েও। সব মিলিয়ে শেষ মুহূর্তে এসে কিছুটা বিপাকে ক্রিকেট বোর্ড।

এদিকে ১৫ তারিখ রাতে বিশ্বকাপের জন্য দেশ ছাড়বে বাংলাদেশ দল। এর মধ্যে সময় আছে মাত্র একদিন। এখনও দলীয় ফটোশুটসহ সবই বাকি। তাই যে কোনো সময় ঘোষণা হতে পারে বিশ্বকাপের স্কোয়াড।

আগামী ২ জুন থেকে শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ। যুক্তরাষ্ট্রের ডালাস ও নিউইয়র্কে গ্রুপ পর্বের প্রথম দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ। ডালাসে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচ আগামী ৮ জুন, খেলা শুরু বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায়। ১০ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ম্যাচ শুরু রাত সাড়ে ৮টায়। এরপর বাকি দুই ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে। সেই ম্যাচ দুটি হবে নেপাল ও নেদারল্যান্ডসের বিপক্ষে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights