বগুড়ায় অবৈধ মাটি কাটায় গ্রেফতার ৪

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ার শাজাহানপুরে ২টি অবৈধ মাটি উত্তোলন পয়েন্টে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৪ জনকে আটক ও অ্যাসকেভেটর (খননযন্ত্র) জব্দ করা হয়েছে। শনিবার রাতে উপজেলার চোপিনগর ও গোহাইল ইউনিয়নে আতাইল বাজারে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) কাজী মোহাম্মদ অনিক ইসলাম।

আটককৃতরা হলো-উপজেলার গোহাইল আতাইল বাজারের আজিজার মোল্লার ছেলে আলী হাসান মিলন (৪০), সারিয়াকান্দি উপজেলার তইবর রহমানের ছেলে মোঃ মজুনু মিয়া (২৫), নাটোর সদর তেগাছি এলাকার উজিরের ছেলে শাহা আলম (৩০) ও একই এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে নাজমুল সরকার।

জানা গেছে, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মোহাম্মদ অনিক ইসলাম শাহনগর নামক স্থানে অভিযান চালিয়ে মাটি কাটার কাজে ব্যবহৃত এক্সক্যাভেটর জব্দ করেন। এছাড়াও গোহাইল ইউনিয়নের আতাইল বাজারের পার্শ্ববর্তী স্থানে অবৈধ মাটি উত্তোলনের সময় ৪ জনকে আটক করে পুলিশ। পরে গোহাইল ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা বাদী হয়ে বিধি বহির্ভূতভাবে মাটি উত্তোলন এবং উত্তোলিত মাটি বাণিজ্যিক উদ্দেশ্যে ব্যবহারের অপরাধে আটককৃত চারজনের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করেন।
শাজাহানপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শহিদুল ইসলাম জানান, গোহাইল ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা বাদী হয়ে নিয়মিত মামলা দায়ের করেছেন। আসামিদের গ্রেফতারের পর আদালতে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights