বগুড়ায় বিশেষ কায়দায় মাদক পরিবহন, গ্রেফতার ৫

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

অভিনব কায়দায় লালমনিরহাট থেকে ফেনসিডিল পরিবহনকালে বগুড়ায় ৫ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব। সোমবার রাতে শাজাহানপুর উপজেলার বেতগাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে র‌্যাব-১২, বগুড়ার সদস্যরা। এসময় দুটি মাইক্রোবাসে বিশেষ কায়দায় রাখা ১৯৩ বোতল ফেনসিডিল, ৮টি মোবাইল ও ৮টি সিমসহ তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার ব্যক্তিরা হলেন-মো. শফিকুল ইসলাম (১৯), মো. শান্ত (২৭), মো. জামিরুল ইসলাম (৩২), মো. মহুবর রহমান (২৭), ও শ্রী শ্যামল চন্দ্ররায় (৩২)। তারা সবাই লালমনিরহাটের কালিগঞ্জ উপজেলার বাসিন্দা।

মঙ্গলবার দুপুরে র‌্যাব-১২, বগুড়া কোম্পানি কমান্ডার পুলিশ সুপার মীর মনির হোসেন প্রেস ব্রিফিংয়ে বিষয়টি নিশ্চিত করেন।
পুলিশ সুপার বলেন, মাদক পরিবহনের সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজর এড়িয়ে মাদকদ্রব্য গন্তব্য স্থলে নিরাপদে পৌঁছাতে মাদক বহনকারী গাড়ির সামনে এস্কর্ট হিসেবে আরও একটি গাড়ি ব্যবহার করতো গ্রেফতার ব্যক্তিরা। এস্কর্ট হিসেবে ব্যবহৃত সামনের গাড়িটি রাস্তায় আইনশৃঙ্খলা বাহিনীর কোনো টহল বা চেকপোস্ট আছে কিনা, তা পর্যবেক্ষণ করে পেছনের মালবহনকারী গাড়িকে সতর্ক করতো।

সামনের এস্কর্টের দেওয়া তথ্যের ভিত্তিতে তারা নিরাপদ রুট নির্বাচন করে মাদক পরিবহন করতো। ধৃত আসামিরা দীর্ঘদিন যাবৎ মাদক ব্যবসার সাথে জড়িত। গ্রেফতার ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য শাজাহানপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights