বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা বিশ্বে রোল মডেল হবে : আহসান হাবিব

নিজস্ব প্রতিবেদক, যশোর :
নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবিব খান (অব.) বলেছেন, সকল বিতর্ক-সমালোচনা থেকে ঘুরে দাঁড়িয়ে নির্বাচন কমিশন দিন দিন উন্নতির দিকে যাচ্ছে। বাংলাদেশের নির্বাচন কমিশন একদিন বিশ্বের রোল মডেল হবে।

তিনি বলেন, ভোটে অংশগ্রহণকারীদের জন্য সুষ্ঠু পরিবেশ তৈরি করতে পেরেছে নির্বাচন কমিশন। এবারের উপজেলা পরিষদ নির্বাচনে বর্ষীয়ান রাজনীতিবিদরা ভোটারদের কাছে যেতে পারছেন।

বৃহস্পতিবার যশোর শিল্পকলা এলাকাডেমি মিলনায়তনে উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থী ও নির্বাচন সংশ্লিষ্টদের সাথে আয়োজিত এক মতবিনিময় অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। বেলা ১১টায় যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদারের সভাপতিত্বে শুরু হওয়া এই অনুষ্ঠানে যশোর, নড়াইল ও মাগুরা জেলার জেলা প্রশাসক ও পুলিশ সুপাররা বক্তব্য রাখেন। এ তিন জেলার উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থী, নির্বাচন সংশ্লিষ্ট উপজেলাগুলোর নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা, আচরণবিধি ও আইন শৃঙ্খলা রক্ষয় দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট, জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মতবিনিময় সভায় অংশ নেন।
নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান আরও বলেন, নির্বাচন কমিশনের প্রতি ভোটার ও প্রার্থীদের ধারণা পাল্টেছে, বিশ্বাস জন্মেছে। আর সে কারণেই প্রার্থীরা আজ আবারও ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছে। ভোটারদের দ্বারে দ্বারে প্রার্থীদের যাওয়ার যে সংস্কৃতি, সেটা আবারও ফিরে এসেছে।

তিনি বলেন, ভোটার উপস্থিতি বাড়ানোর জন্য নির্বাচন কমিশন ও প্রার্থীদের আলাদাভাবে প্রচারণা করতে নির্দেশনা দেওয়া হয়েছে। যারা ভোটারদের বাধা দেবে তাদের প্রতিহত করবে প্রশাসন। প্রশাসনকে নির্দেশনা দেওয়া হয়েছে, আইনের হাত ও ক্ষমতা অনেক বেশি, কেউ নির্বাচন বানচাল করতে চাইলে সেই ক্ষমতা কঠোরভাবে প্রয়োগ করবে প্রশাসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights