বাইডেন কি পার্কিনসন রোগে আক্রান্ত?

অনলাইন ডেস্ক

সাম্প্রতিক সময়ে একের পর এক ‘ভুল’ করেছেন জো বাইডেন। সাক্ষাৎকার থেকে ট্রাম্পের বিরুদ্ধে বিতর্ক, বিভিন্ন অনুষ্ঠানে জড়িয়ে গেছে তার কথা। এরই মাঝে এবার রিপোর্টে দাবি করা হল, গত জানুয়ারি মাসে বাইডেনকে দেখতে এসেছিলেন পার্কিনসন রোগ বিশেষজ্ঞ। এতে বাইডেনের শারীরিক অবস্থা নিয়ে আরও জল্পনা বেড়েছে।

গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, গত ১৭ জানুয়ারি পার্কিনসন বিশেষজ্ঞ ড. কেভিন কানার্ড হোয়াইট হাউসে গিয়েছিলেন। সেখানে তিনি বাইডেনের ব্যক্তিগত চিকিৎসক ড. কেভিন ও’ কনরের সঙ্গে দেখা করেন। দুই চিকিৎসকের মধ্যে কী কথা হয়েছিল, তা জানা যায়নি। তবে এই প্রতিবেদন সামনে আসতেই জল্পনা শুরু হয়েছে, বাইডেনের কি তাহলে পার্কিনসন হয়েছে?

উল্লেখ্য, ২০২৪ সালের নির্বাচনের প্রচারে দাঁড়িয়ে বাইডেন বলেন, “২০২০ সালে ট্রাম্পকে আবারও হারাব।”
আর তার সেই মুখ ফসকে বেরিয়ে যাওয়া কথা নিয়ে তোলপাড় নেটপাড়া। বাইডেনের পরপর ‘হোঁচট’ দেখে ইতোমধ্যেই ডেমোক্র্যাটদের প্রার্থী বদলের গুঞ্জন শোনা যাচ্ছে। তবে নিজের অবস্থানে অনড় রয়েছেন বাইডেন। তার দাবি, তিনি অনায়াসে ট্রাম্পকে হারিয়ে দেবেন।

সম্প্রতি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বাইডেন বলে ফেলেন, “আমেরিকার প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্টের সঙ্গে কাজ করা প্রথম কৃষ্ণাঙ্গ নারী আমিই।”

এদিকে মিডিয়ার কাছে আবার বাইডেন বলেন, “ট্রাম্পকে হারানোর জন্যে আমার থেকে যোগ্য কেউ আর আছে বলে মনে করি না। আমাকে যদি স্বয়ং ঈশ্বর এসে বলেন যে, আমি ডেমোক্র্যাটদের জয়ের পথে প্রতিবন্ধকতা, তাহলে আমি প্রার্থী পদ প্রত্যাহার করতে পারি। অন্যথায় নয়। যেসব সমীক্ষায় বলা হচ্ছে আমি পিছিয়ে, সেগুলো সঠিক নয়।”

এর আগে সিএনএন আয়োজিত প্রেসিডেন্ট নির্বাচনী বিতর্কে ‘ফেল’ করেন জো বাইডেন। রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বিতর্কে বারবার কথা জড়িয়ে যাচ্ছিল বর্তমান প্রেসিডেন্টের। এই প্রেক্ষিতে তার ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস পরবর্তী নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী হতে পারেন বলে জল্পনা শুরু হয়েছে। প্রতিবেদন অনুযায়ী, বাইডেনকে সরে দাঁড়ানোর জন্যে দাবি জানিয়েছেন ডেমোক্র্যাটদের অনেকেই।

এদিকে সম্প্রতি সংবাদমাধ্যমকে বাইডেনের সহযোগীরা বলেছেন, সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভালোভাবে কাজ করতে পারেন বাইডেন। তারপরই তিনি একটু দুর্বল বোধ করেন এবং তার কথা জড়িয়ে যায়। প্রসঙ্গত, বয়সের চাপে ঝুঁকে পড়া বাইডেনকে নিয়ে বিগত বেশ কয়েক মাস ধরেই সোশ্যাল মিডিয়ায় নানান ঠাট্টা তামাশা হচ্ছে। ট্রাম্পও বাইডেনের শারীরিক অবস্থা নিয়ে তোপ দেগেছেন বারবার। সূত্র: দ্য গার্ডিয়ান, ফক্স নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights