ভারত-পাকিস্তান মহারণ, নজর থাকবে যাদের দিকে

অনলাইন ডেস্ক

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই তুমুল উত্তেজনা। রবিবারের মহারণে বেশ কিছু বিষয়ে থাকবে নজর। যদিও চলতি বিশ্বকাপে বড় বিপাকে আছে বাবর আজমের দল। যুক্তরাষ্ট্রের কাছে হেরে তারা টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার শঙ্কায় রয়েছে। বিপরীতে ভারত আয়ারল্যান্ডকে হারিয়ে আছে ফুরফুরে মেজাজে। এই ম্যাচে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন যারা।

বিরাট কোহলি বনাম মোহাাম্মদ আমির

টি-টোয়েন্টি ক্রিকেটে এখনও পর্যন্ত বিরাটকে আউট করতে পারেননি আমির। সব ধরনের ক্রিকেট মিলিয়ে এখনও পর্যন্ত বিরাটকে দু’বার আউট করেছেন তিনি। দুই বারই এক দিনের ক্রিকেটে। একবার ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি ফাইনালে। সেবার আমির একাই শেষ করে দিয়েছিলেন ভারতীয় দলকে। আর একবার ২০১৯ সালে একদিনের বিশ্বকাপে বিরাটের উইকেট নেন আমির। আর আমিরের বিরুদ্ধে খেলা ৬০ বলে বিরাট করেছেন মাত্র ৫৬ রান। মেরেছেন সাতটি চার। আমিরকে কখনও ছক্কা মারতে পারেননি বিরাট। রবিবার তাই বাঁহাতি অভিজ্ঞ পেসার আমিরের সঙ্গে বিরাটের লড়াই নিয়ে আগ্রহ থাকবে।
রোহিত শর্মা বনাম শাহিন শাহ আফ্রিদি
বাঁহাতি পেসারদের বিরুদ্ধে দুর্বলতা রয়েছে ভারত অধিনায়কের। আর উল্টো দিকের বোলারটির নাম যদি হয় শাহিন শাহ আফ্রিদি, তা হলে ভারতীয় সমর্থকদের চিন্তা তো হবেই। এখনও পর্যন্ত সব ধরনের ক্রিকেট মিলিয়ে রোহিত এবং আফ্রিদি মুখোমুখি হয়েছেন ছয় বার। এর মধ্যে তিন বার রোহিতকে আউট করেছেন আফ্রিদি। পাকিস্তানি পেসারের বিরুদ্ধে এখনও পর্যন্ত ৬২টি বল খেলেছেন রোহিত। করেছেন ৫২ রান। পাঁচটি চার এবং তিনটি ছক্কা মেরেছেন রোহিত। টি-টোয়েন্টি বিশ্বকাপে রবিবার পরিসংখ্যান নিজের দিকে ঘোরাতে চাইবেন রোহিত।

যশপ্রীত বুমরা বনাম বাবর আজম
ভারতের অন্যতম সেরা পেসার বুমরা। কিন্তু আজ পর্যন্ত বাবরকে আউট করতে পারেননি তিনি। বুমরার বিরুদ্ধে বাবর খেলেছেন ৪৯টি বল। পাক অধিনায়ক করেছেন ৩৫ রান। মেরেছেন চারটি চার। বুমরার বিরুদ্ধে রান খুব বেশি না করতে পারলেও উইকেট দেননি বাবর। রবিবার সেই উইকেটটিই নিতে চাইবেন বুমরা। কারণ পাক অধিনায়কের ব্যাট চললে পাকিস্তান বড় রান তুলতেই পারে। সেটাই আটকাতে চাইবেন ফর্মে থাকা ভারতীয় পেসার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights