ভোলায় ভোটার উপস্থিতি কম

দ্বিতীয় ধাপের ৬ষ্ঠ উপজেলা নির্বাচনে উৎসবমুখর পরিবেশে ভোলায় ভোট গ্রহণ শুরু হয়েছে। আজ সকাল ৮ টায় একযোগে জেলার তিনটি উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শুরু হয়।

ভোলা সদরের কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা যায় শুরুর দিকে ভোটারের উপস্থিতি কিছুটা কম হলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারের উপস্থিতি বাড়তে থাকে। কোথাও কোন সংঘাত সংঘর্ষের সংবাদ পাওয়া যায়নি। সদর উপজেলায় ১১৪ টও কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ চলছে।

ভোলা সদরের চরনোয়াবাদ নমস্কুল কেন্দ্রে ভোটাররা অভিযোগ করেন উদ্দেশ্যমূলকভাবে ধীর গতিতে ভোট গ্রহণ চলছে। ওই কেন্দ্রে মোবাইল সাথে থাকলে ভোটারদেরকে কেন্দ্রে ঢুকতে দেওয়া হচ্ছে না। ভোটারের অভিযোগ ফয়সাল নামে এক পুলিশ সদস্য অযথা ভোটারদের হয়রানি করছে।
ভোলা সদর, বোরহানউদ্দিন এবং দৌলতখান এই তিন উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১২ জন। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১২ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের জন্য ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় কঠোর অবস্থানে থাকবেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং বিচারিক আদালতের একাধিক ম্যাজিস্ট্রেট।

ভোলার এই তিন উপজেলায় মোট ভোটার সংখ্যা ৭ লক্ষ ৫১ হাজার ৪৪৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৩ লক্ষ ৯১ হাজার ৬৪৭ জন ও নারী ভোটার সংখ্যা ৩ লক্ষ ৫৯ হাজার ৮৪১ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights