মিয়ানমারের গোলার শব্দ আতঙ্ক ছড়াচ্ছে টেকনাফ সীমান্তে

অনলাইন ডেস্ক

মিয়ানমারের রাখাইন রাজ্যে আরাকান আর্মির সঙ্গে দেশটির নিরাপত্তা বাহিনীর চলমান সংঘর্ষে মর্টার শেল ও ভারী গোলার বিকট শব্দ ফের ভেসে আসছে কক্সবাজারে টেকনাফ সীমান্ত এলাকায়। সোমবার সকাল থেকে সীমান্তে গোলার শব্দ ভেসে আসছে ওপার থেকে।

সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত থেমে থেমে টেকনাফের বিভিন্ন সীমান্তে মিয়ানমারের ওপারের মর্টার শেলের শব্দে আতঙ্কে আছেন সীমান্ত এলাকার লোকজন। এতে মানুষের মাঝে ভয়ভীতি সৃষ্টি হয়েছে।

সীমান্তের লোকজন জানিয়েছেন, টেকনাফ উপজেলার দমদমিয়া থেকে শাহপরীর দ্বীপ সীমান্ত এলাকায় সোমবার থেকে সন্ধ্যা পর্যন্ত থেমে থেমে মিয়ানমারের গোলার বিকট শব্দ পাওয়া যাচ্ছে। এতে সীমান্তবর্তী মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে।
এদিকে, মিয়ানমারের আরাকান আর্মির সঙ্গে দেশটির সেনাবাহিনীর তুমুল সংঘর্ষ চলছে। টেকনাফ উপজেলার হোয়াইক্যং থেকে শাহপরীর দ্বীপ পর্যন্ত ৫৪ কিলোমিটার নাফ নদে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও কোস্টগার্ডের সদস্যরা দিনরাত টহল বৃদ্ধি করেছে। তারা চলমান এবং যেকোনও পরিস্থিতি মোকাবিলা করতে সবসময় প্রস্তুত বলে জানিয়েছে।

এ বিষয়ে টেকনাফ ব্যাটালিয়ন (বিজিবি-২) অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ বলেন, ‘রাখাইনের সংঘাত মিয়ানমারের অভ্যন্তরীণ বিষয়। তবে অনুপ্রবেশ ঠেকাতে সীমান্তে কঠোর অবস্থানে রয়েছি। পাশাপাশি ওপারের চলমান সংঘাতকে কেন্দ্র করে নতুন করে রোহিঙ্গা অনুপ্রবেশ করতে সেজন্য বিজিবি শক্ত অবস্থানে রয়েছে।’

জানতে চাইলে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আদনান চৌধুরী বলেন, ‘সীমান্ত অনুপ্রবেশ ঠেকানার পাশাপাশি যেকোনও পরিস্থিতি মোকাবিলায় আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর সংস্থাগুলো প্রস্তুত রয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights