মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতকারীদের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে : নাছিম

নিজস্ব প্রতিবেদক
বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, আমরা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ গড়ব। যারা মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করে তাদের হাত থেকে বাংলাদেশকে আমাদের রক্ষা করতে হবে। আমরা বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ ও দুর্নীতি মুক্ত দেশ হিসেবে গড়ে তুলতে চাই। আমাদের হাজার বছরের যে ঐতিহ্য রয়েছে সেটি আমরা রক্ষা করব।

আজ শুক্রবার সকালে ১৯৭৫ পরবর্তী বঙ্গবন্ধু হত্যার সশস্ত্র প্রতিবাদকারীদের সংগঠন ‌’প্রতিরোধ যোদ্ধা পরিষদ’ এর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য (নেত্রকোনা-১) প্রয়াত মানু মজুমদার স্মরণে প্রার্থনা ও স্মরণ সভায় কেআইবি কনভেনশন হলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, যারা আদর্শবান মানুষ, যারা বাংলাদেশকে ভালোবাসে, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে।
তিনি আরও বলেন, জাতির পিতার কন্যার কাছে প্রতিরোধ যোদ্ধাদের অবস্থান অনেক উপরে। তাদের প্রতি দেশরত্নের দায়িত্ববোধ, শ্রদ্ধাবোধ ও ভালোবাসা রয়েছে। তাদের প্রতি দেশরত্নের যে ভালোবাসা রয়েছে সেই জায়গা থেকেই মানু মজুমদার মহান জাতীয় সংসদে গিয়েছিলেন। প্রকৃত অর্থে তিনি ছিলেন প্রতিরোধ যোদ্ধাদের প্রতিনিধি। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন প্রতিরোধ যোদ্ধাদের প্রতি ভালোবাসা ও শ্রদ্ধাবোধ মানুষের হৃদয়ে থাকবে।

নাছিম বলেন, মানু মজুমদার জাতির পিতার আদর্শের সৈনিক ছিলেন। তার ভেতর কোন অহংকার ছিল না। তিনি দেশরত্ন শেখ হাসিনার বিশ্বস্ত সহচর ছিলেন। তার বাস্তব অভিজ্ঞতার শিক্ষা আমাদেরকে আলোকিত করেছে। তার মানবিক কাজগুলো তাকে সব সময় বাঁচিয়ে রাখবে। তিনি সবসময় আমাদের মাঝে বেঁচে থাকবেন।

তিনি বলেন, মানু মজুমদারের লক্ষ্য বাস্তবায়নে আমরা কাজ করে যাব। তিনি তার মৃত্যুর আগ পর্যন্ত বলে গিয়েছেন আমরা যাতে প্রতিরোধ যোদ্ধাদের দিকে খেয়াল রাখি। আমি আজকের এই সভায় দাঁড়িয়ে বলতে চাই আমরা আপনাদের পাশে আছি। আমরা সব সময় আপনাদের পাশে থাকব। আমরা যদি তার লক্ষ্য পূরণে কাজ না করি এটি হবে বিশ্বাসঘাতকতা। আমরা কখনো তার সাথে বিশ্বাসঘাতকতা করতে পারি না।

প্রতিরোধ যোদ্ধা পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সেলিম তালুকদারের সভাপতিত্বে ও শফিকুল ইসলাম জিন্নাহ’র সঞ্চালনায় স্মরণ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য দীপঙ্কর তালুকদার, কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, প্রয়াত মানু মজুমদারের সহধর্মিণী ক্যামেলিয়া বিশ্বাস।

স্মরণ সভায় আরও বক্তব্য দেন প্রতিরোধ যোদ্ধা পরিষদের নেতা ও নেত্রকোনা জেলা পরিষদের চেয়ারম্যান অসিত সরকার সজল, প্রতিরোধ যোদ্ধা পরিষদের নেতা মীর দেলোয়ার হোসেন, আব্দুস সামাদ পিন্টু, আব্দুল কাইয়ুম খসরু, আব্দুর উফ শিকদার, দুর্গাপুর উপজেলা প্রতিরোধ যোদ্ধা পরিষদের সভাপতি গিলভাট, ধোবাউড়া উপজেলা প্রতিরোধ যোদ্ধা পরিষদের সভাপতি বজলুর রহমান, প্রতিরোধ যোদ্ধা আমজাদ হোসেন।

সভায় প্রয়াত মানু মজুমদারের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights