রোগীর সেবায় সহায়ক ভূমিকা পালন করেন নার্স

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মো. আমির হোসেন বলেছেন, একজন রোগীর সোবয় সবচেয়ে বেশি সহায়ক ভূমিকা পালন করে থাকেন একজন নার্স। রোগীকে বেডসাইডে সবচেয়ে বেশি যিনি সেবা প্রদান করেন তিনি হলেন একজন সেবিকা। একজন রোগীকে ভাল করে তোলার জন্য নার্সের ভূমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ ও অপরিসীম। তাছাড়া, দেশে পেশা হিসেবে সবচেয়ে বেশি সম্ভাবনাময় খাত হল নার্সিং। সেজন্য নার্সদেরকে অনেক বেশি দক্ষ করে নিজেদের গড়ে তুলতে হবে।

রবিবার দুপুরে আন্তর্জাতিক নার্স দিবস উপলক্ষ্যে চট্টগ্রাম ইন্টারন্যাশনাল নার্সিং কলেজের (সিআইএনসিতে) উদ্যোগে কলেজ অডিটোরিয়ামে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ও নার্সিং পরিচালনা কমিটির সভাপতি অধ্যাপক ডা. মো. মুসলিম উদ্দিন সবুজ।

‘আমাদের নার্স আমাদের ভবিষ্যৎ’, অর্থনৈতিক শক্তি, নার্সিং সেবার ভিত্তি’ শীর্ষক প্রতিপাদ্যে আয়োজিত আন্তর্জাতিক নার্স দিবস উপলক্ষ্যে কলেজ ক্যাম্পাসে বের করা হয় বর্ণিল র‌্যালি। নার্সিং কলেজের অধ্যক্ষ মিসেস রুবি দত্তের সভাপতিত্বে ও নার্সিং কলেজের লেকচারার নুসরাত জাহান ও বিবি রহিমার যৌথ উপস্থাপনায় অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজের ও হাসপাতালের উপ পরিচালক ডা. বখতিয়ার আলম, একাডেমির সহকারী পরিচালক মো. ওমর গনি, সেবা তত্ত্বাবধায়ক মিসেস জেসমিন হোসাইন, নার্সিং কলেজের একাডেমিক কো-অর্ডিনেটর মিসেস তাজভিন ফারিহা, সহকারী সেবা তত্ত্বাবধায়ক মিসেস শামসুন্নাহার, প্রভাষক জাবেদ হোসাইনসহ শিক্ষকবৃন্দ ও বিভিন্ন বিভাগের নার্সিং ইনচার্জবৃন্দ।
অধ্যাপক ডা. মো. মুসলিম উদ্দিন সবুজ বলেন, চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ, চট্টগ্রাম ইন্টারন্যাশনাল ডেন্টাল কলেজের শৃংখলা ও ধারাবাহিক সফলতার মাধ্যমে সারাদেশে যে সুনাম কুড়িয়েছে ঠিক তেমনিভাবে চট্টগ্রাম ইন্টারন্যাশনাল নার্সিং কলেজও সারাদেশে তাদের যোগ্যতা, দক্ষতা, নৈতিকতা, মেধা ও শৃংখলা দিয়ে সুনাম কুড়াবে। আমাদের প্রত্যাশা, ’নৈতিকতার সাথে গুণগত সেবা’ এই শ্লোগানের সঙ্গে একাত্ম হয়ে নিকট ভবিষ্যতে নার্সিং শিক্ষায় চট্টগ্রাম ইন্টারন্যাশনাল নার্সিং কলেজ বাংলাদেশের অন্যতম মডেল প্রতিষ্ঠান হিসেবে রূপান্তরিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights