লন্ডনে উড়াল দিলেন আসিফ, গান অবমুক্ত হবে ব্রিটিশ পার্লামেন্ট হাউসে!

অনলাইন ডেস্ক

ব্রিটিশ পার্লামেন্ট হাউসে সাধারণত হয় রাজনৈতিক কর্মকাণ্ড। কিন্তু এবার সেখানে হচ্ছে একটি গান অবমুক্ত করার অনুষ্ঠান। ‘চিরদিনের জীবন সঙ্গিনী’ শিরোনামের সেই গানটি গেয়েছেন বাংলা গানের যুবরাজ খ্যাত জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবর ও উপমহাদেশের কিংবদন্তী সঙ্গীতশিল্পী পদ্মশ্রী অনুরাধা পড়োয়াল।

১৫ মে সন্ধ্যায় ব্রিটিশ পার্লামেন্টের হাউস অব কমন্সের ১২ নম্বর কমিটি হলে দুই দেশের সহযোগিতায় নির্মিত আলোচিত গানটি অবমুক্ত করা হবে। ইতোমধ্যে বাংলাদেশ থেকে লন্ডন উড়ে গেছেন আসিফ আকবর। ওদিকে ভারত থেকে যাচ্ছেন উপমহাদেশের কিংবদন্তী সঙ্গীতশিল্পী পদ্মশ্রী অনুরাধা পড়োয়াল।

ব্রিটিশ পার্লামেন্টের এমপি সীমা মনোত্রা ইতোমধ্যে সঙ্গীতশিল্পী ও সঙ্গীত পরিচালক রাজা কাশেফ এবং সঙ্গীতশিল্পী রুবাইয়াত জাহানের পক্ষে বিশিষ্টজনদের অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছেন।
কবির বকুলের লেখা গানটিতে সুর ও সঙ্গীত করেছেন রাজা কাশেফ। মেলোডিয়াস ডুয়েট এই গানটির পরিচালক সৌমিত্র ঘোষ ইমন, আসিফের প্রতি গভীর ভালোবাসার প্রকাশ হিসেবে ভারতীয় সঙ্গীতের কিংবদন্তি এ আর রাহমান স্টুডিও, যশরাজ ফিল্ম স্টুডিও’তে গানটির রেকর্ডিং ও হাউস অব কমন্সে অনুষ্ঠান সব কিছু ব্যবস্থাপনা করেছেন রাজা কাশেফ ও রুবাইয়াত জাহান। পেট্যামের স্পন্সরে করা গানটির কাস্টিং আসিফ আকবর ও সাবাহ বশির।

ভারতীয় সঙ্গীতের কিংবদন্তি এ আর রাহমানের প্রায় ১৫ হাজার স্কয়ার ফিটের কে এম স্টুডিওতে গান গেয়ে উচ্ছ্বসিত আসিফ আকবর ইতোমধ্যে বলিউডে একটি হিন্দি সিনেমায় গান করে যাত্রা শুরু করেছেন। রেকর্ডিংয়ের সময় তাৎক্ষণিক আরেক গানের অফার পান। দেশে ফিরে আসার পর পেয়েছেন আরও কয়েকটি গানের অফার। সে জন্য লন্ডন থেকে ফিরে আবার ২৫ মে যাচ্ছেন মুম্বাইতে। আসিফ আকবরের এমন চমকপ্রদ খবর ও ব্যস্ততা ভক্তদের মধ্যে এনেছে অন্যরকম উন্মাদনা।

বলিউডে ইতোপূর্বে একাধিক বাংলাদেশি সঙ্গীত শিল্পীর অভিষেক ঘটেছে। এখানে দাপুটে বিচরণ করেছেন উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীত শিল্পী রুনা লায়লা। এই ইন্ডাস্ট্রিতে গান গেয়ে হইচই ফেলেন ব্যান্ড তারকা জেমসও। দীর্ঘ বিরতির পর এবার বলিউডে অভিষেক হয়েছে বাংলাদেশি এই তারকার।

সব কিছু ছাপিয়ে কিংবদন্তী সঙ্গীতশিল্পী অনুরাধা পড়োয়ালের মতো পদ্মশ্রী পুরস্কার পাওয়া শিল্পীর সাথে গাওয়া গানের দিকেই এখন ভক্তদের মনোযোগ বেশি।

সঙ্গীতশিল্পী ও সঙ্গীত পরিচালক রাজা কাশেফ জানান, পার্লামেন্ট ভবনে হয় রাজনীতি। কিন্তু এই প্রথমবার সেখানে হচ্ছে গান সংশ্লিষ্ঠ অনুষ্ঠান। এটি চাট্টিখানি কথা নয়। আর এ সবকিছুই আসিফ আকবরের প্রতি ভালোবাসা থেকে আমরা করছি।

জানা গেছে, কিংবদন্তী সঙ্গীতশিল্পী অনুরাধা পড়োয়াল এ গানে কণ্ঠ দেওয়ার কিছুদিনের মধ্যে ভারতের ক্ষমতাসীন দল বিজেপিতে যোগ দিয়েছেন। নব্বইয়ের দশকে ‘আশিকি’, ‘দিল হ্যায় কে মানতা নেহি’, ‘দিল’, সাজনের মতো চলচ্চিত্রে গান করে তুমুল জনপ্রিয়তা পান অনুরাধা পড়োয়াল। ‘আশিকি’ ছবির গানের অ্যালবাম ২০ মিলিয়নের বেশি বিক্রি হয়। ‘নজর কে সামনে’, মুঝে নিন্দ না আয়ে’, ‘দিল হে কি মানতা নেহি’, ‘বহুত প্যায়ার করতে হ্যায়’ ইত্যাদি গান এখনো সঙ্গীত প্রেমীদের কণ্ঠে ধ্বনিত হয়।

এদিকে, বাংলাদেশে শীর্ষ জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবরের এটি তৃতীয় গান, যা ভারত থেকে মুক্তি পাবে। ২১ বছর আগে ভারতের আরেক নন্দিত শিল্পী কবিতা কৃষ্ণমূর্তির সাথে ডুয়েট করেছিলেন আসিফ। সফল গায়িকা শ্রেয়া ঘোষালের সাথেও গান করেছেন। পাঁচ বছর আগে ভারতে আসিফের প্রথম একক গান মুক্তি পায়। ভারতের মুম্বাইয়ের গ্রিবস মিডিয়া অ্যান্ড প্রোডাকশনের অঙ্গ প্রতিষ্ঠান গ্রিবস মিউজিক বাংলা ‘অভিনয়’ শিরোনামে গানটি প্রকাশ করে। দুই মিলিয়নের বেশি ভিউ হয়েছিল গানটি।

ভারতের প্রখ্যাত সঙ্গীতশিল্পী, গীতিকার, সুরকার কবীর সুমন কণ্ঠশিল্পী আসিফের গানে মুগ্ধ হয়ে তার জন্য গান লিখেছিলেন। যা বাংলাদেশ থেকে মুক্তি পেয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights