সাতক্ষীরায় ১২০ লিটার ভেজাল দুধ জব্দ, দেড় লাখ টাকা জরিমানা

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার আশাশুনি থেকে ১২০ লিটার ভেজাল দুধ জব্দের পর দুই ব্যবসায়ীকে দেড় লক্ষ টাকা জরিমানা ও ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুরে আশাশুনি উপজেলার পুরোহিতপুর গ্রামে অভিযান চালিয়ে ১২০ লিটার ভেজাল দুধ জব্দ করা হয়।

জরিমানা ও কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী মাজিস্ট্রেট পলাশ আহম্মেদ।

তিনি জানান, আশাশুনি উপজেলার পুরোহিতপুর গ্রামের একটি ব্যবসায়িক প্রতিষ্ঠানে দুধে ভেজাল মেশানো হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে তার নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালতের একটি টিম সেখানে অভিযান চালায়। এসময় সেখান থেকে ১২০ লিটার ভেজাল দুধ জব্দ করা হয়। এ সময় দুধে ভেজাল মেশানোর অভিযোগে প্রতিষ্ঠানটির মালিক পুরোহিতপুর গ্রামের আশুতোষ ঘোষের পুত্র সহাদেব ঘোষকে ১ লক্ষ টাকা জরিমানা ও ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এছাড়া সদর উপজেলার ব্রহ্মরাজপুর এলাকার একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে দুধে ভেজাল মেশানোর সরঞ্জাম জব্দ করা হয়। এসময় প্রতিষ্ঠান মালিক চয়ন ঘোষকে ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।
এসময় অভিযানে আরো উপস্থিত ছিলেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. নাজমুল হাসান, জেলা নিরাপদ খাদ্য অফিসার দীপঙ্কর দাশ, জেলা ক্যাব সদস্য সাকিবুর রহমানসহ জেলা পুলিশের একটি টিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights