হিজবুল্লাহর হামলায় ইসরায়েলের সামরিক ঘাঁটিতে ক্ষয়ক্ষতি

অনলাইন ডেস্ক
ইসরায়েলের বিভিন্ন সামরিক ঘাঁটিতে লেবাননের প্রতিরোধ যোদ্ধা হিজবুল্লাহ ব্যাপক হামলা চালিয়েছে। উত্তর ইসরায়েলের বিরকাত রিশা সামরিক ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলায় ইসরায়েলের সেনাদের হতাহতের খবর পাওয়া গেছে।

মিডল ইস্ট আইয়ের এক প্রতিবেদনে বলা হয়েছে, হিজবুল্লাহ লেবাননের সীমান্তের কাছাকাছি ইসরায়েলের এই সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছে। হামলায় ইসরায়েলের সেনাদের ক্ষয়ক্ষতি হয়েছে।

ইসরায়েলি আর্মি রেডিও জানায়, লেবানন থেকে প্রায় ৬০টি রকেট ইসরায়েলের উত্তরাঞ্চলে ছোড়া হয়েছে। গত কয়েক ঘণ্টায় এসব রকেট ছুড়েছে হিজবুল্লাহ।
মিডল ইস্ট আই আরও জানিয়েছে, ইসরায়েলের দক্ষিণাঞ্চলের ইয়ারুন ও মারুন আল রাস এলাকায় হামলার প্রতিশোধ হিসেবে হিজবুল্লাহ এই হামলা চালিয়েছে।

আলজাজিরার তথ্যমতে, হিজবুল্লাহ বিরকাত রিশা ছাড়াও আল-বাগদাদি, নিমরা এবং মাউন্ট মেরুন সামরিক ঘাঁটিতে হামলার দাবি করেছে।

এদিকে, ইরানের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী আলি বাকেরি কানি ইসরায়েলকে হুঁশিয়ার করে দিয়ে বলেছেন, লেবাননে হামলার ভয়াবহ পরিণতি ভোগ করতে হবে। ইসরায়েল যদি লেবাননে আগ্রাসন শুরু করে, তবে যুদ্ধক্ষেত্র তাদের জন্য জাহান্নামে পরিণত হবে এবং তারা সেখান থেকে বের হতে পারবে না। এই বক্তব্য তিনি গত বুধবার ইরানের মন্ত্রিসভার সাপ্তাহিক বৈঠকের বিরতির সময় এক সংবাদ সম্মেলনে দেন।

ইসরায়েল সরকার সম্প্রতি হিজবুল্লাহর বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধের হুমকি দিয়েছে, যার ফলে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বৃদ্ধি পেয়েছে। পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়েছে যে বিভিন্ন দেশ তাদের নাগরিকদের লেবানন ছাড়ার নির্দেশ দিয়েছে।

এই হামলার প্রেক্ষিতে দুই দেশের মধ্যে চলমান উত্তেজনা নতুন মাত্রা পেয়েছে এবং ভবিষ্যতে পরিস্থিতি আরও খারাপ হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights