৮ শিক্ষকের মাদ্রাসায় দুই পরীক্ষার্থী, পাস করেনি কেউ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার ব্রজনাথপুর দাখিল মাদ্রাসা থেকে এবার দুই পরীক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ নিলেও পাস করেনি কেউ। তবে মাদ্রাসাটিতে শিক্ষক রয়েছেন আটজন।

জানা গেছে, এবার দাখিল পরীক্ষায় অংশগ্রহণের জন্য ব্রজনাথপুর দাখিল মাদ্রাসা থেকে ফরম পূরণ করেছিল আটজন শিক্ষার্থী। এর মধ্যে পরীক্ষায় অংশ নেয় দু’জন। কিন্তু দু’জনই ফেল করেছে।

মাদ্রাসার শিক্ষার্থীরা জানায়, করোনার প্রাদুর্ভাবের পর থেকে ব্রজনাথপুর দাখিল মাদ্রাসায় শিক্ষার মান কমতে থাকে। আর মাদ্রাসাটি এমপিওভুক্ত না হওয়ায় শিক্ষকরা নিয়মিত ক্লাস নিতেন না। এ কারণে ফলাফল খারাপ হয়েছে।
এ বিষয়ে ব্রজনাথপুর দাখিল মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার এজাজুল হক জানান, এবার এই প্রতিষ্ঠান থেকে আটজন শিক্ষার্থী ফরম পূরণ করলেও পরীক্ষায় অংশ নেয় দু’জন। কিন্তু ফলাফল প্রকাশ হলে দেখা যায়, তারা দুজনই ফেল করেছে।

প্রতিষ্ঠানটি এখনো এমপিওভুক্ত না হওয়ায় ফলাফল খারাপ হয়েছে বলে মন্তব্য করে তিনি বলেন, এখানে আটজন শিক্ষক আছেন। তবে তারা কেউ বেতন না পাওয়ায় যে যার মতো অন্য কাজ করেন। ফলে ক্লাস নিতে খুব একটা আগ্রহী নন তারা। তবে মাদ্রাসাটি এমপিওভুক্ত হলে শিক্ষার মান বাড়বে বলে মন্তব্য করেন তিনি।

এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও শিক্ষা আইসিটি) আহমেদ মাহবুব-উল-ইসলাম বলেন, আমরা মাদ্রাসাটি পর্যবেক্ষণে রাখার পাশাপাশি ফলাফল কেন এতো খারাপ হলো, তা যাচাই-বাছাই করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights