এএফসি অনূর্ধ্ব-২০ বাছাই: এগিয়ে থেকেও বাংলাদেশের ড্র

অনলাইন ডেস্ক

বাংলাদেশের জন্য সহজ প্রতিপক্ষ ছিল গুয়ামে। ফিফা ফিফা র‍্যাংকিংয়ে দলটির অবস্থান ২০৪। তবে দলটির সঙ্গে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থেকেও ড্র করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২০ দল।

ভিয়েতনামে আজ সোমবার এএফসি অনূর্ধ্ব-২০ টুর্নামেন্টের বাছাইয়ে গুয়ামের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে বাংলাদেশ দল। ম্যাচে এগিয়ে থেকেও জিততে না পারায় ৩ পয়েন্ট পাওয়া হলো না বাংলাদেশের।

ম্যাচটি বাংলাদেশের জন্য বেশ গুরুত্বপূর্ণ ছিল। জামাল ভূঁইয়ার উত্তরসূরীরা শুরুতে এগিয়েও যায়। সাফ অনূর্ধ্ব-২০ টুর্নামেন্টের সেরা খেলোয়াড় মিরাজুল ইসলামের গোলে বাংলাদেশ এগিয়ে যায়। প্রথমার্ধ সেই লিডেই শেষ হয়। ৭৫ মিনিটে গুয়াম ম্যাচে সমতা আনে। এরপর ৮৯ মিনিটে বাংলাদেশের মইন গোল করলে আবারো লিড পায়। ইনজুরি সময়ে পুনরায় সমতা আনে গুয়াম।
দুইবার লিড নিয়েও তা ধরে রাখতে ব্যর্থ হওয়ায় ম্যাচ পরবর্তী প্রতিক্রিয়ায় কোচ মারুফুল হক হতাশাই ব্যক্ত করেছেন। তিনি পয়েন্ট হারানোর কারণ নিয়ে বলেন, ‘প্রথমে গোল পাওয়ার পর ছেলেরা ম্যাচটা সহজভাবে নিয়েছে। সেটাই মূলত কাল হয়েছে’।

অনূর্ধ্ব-২০ পর্যায়ে পরিপক্বকতার অভাব থাকতেই পারে। সেখানেই মূলত কোচদের কাজ করতে হয়। দল হয়ে উঠতে না পারার ব্যর্থতা কোচ মারুফ অবশ্য নিয়েছেন, ‘একটা টিম হয়ে খেলতে হয়। সেটার অভাব ছিল। এটা আমার ব্যর্থতা আমি তাদের কোচ হিসেবে বুঝাতে পারিনি।’

বাংলাদেশ টুর্নামেন্টের প্রথম ম্যাচে সিরিয়ার বিপক্ষে ০-৪ গোলে হেরেছিল। আজ দ্বিতীয় ম্যাচে অপেক্ষাকৃত দুর্বল দলের বিপক্ষে ২-২ গোলে ড্র করল। টুর্নামেন্টের বাকি দুই ম্যাচ ভিয়েতনাম ও ভুটানের বিপক্ষে। ভুটান গুয়ামের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights