‘কৃষিতে ব্যাপক উন্নয়নের ফলে আমরা এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ’

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী এলাকার উন্নয়ন কার্যক্রমের দায়িত্বপ্রাপ্ত প্রতিনিধি ও সাবেক সিনিয়র সচিব মো. শহীদ উল্লা খন্দকার বলেছেন, “দেশের এমন কোনো স্থান নেই যেখানে বর্তমান সরকারের উন্নয়নের ছোঁয়া লাগেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক দিক নির্দেশনায় বর্তমান সরকারের আমলে সমগ্র দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। তিনি দেশের কোনও নিদিষ্ট অঞ্চলের কথা চিন্তা না করে সমগ্র দেশের সকল সেক্টরের উন্নয়ন করেছেন। কিন্তু বিগত দিনে যারা দেশের সরকার প্রধান ছিলেন তারা শুধু নিজ নিজ অঞ্চলের উন্নয়ন করেছেন।”

শুক্রবার গোপালগঞ্জের কোটালীপাড়ার ধারাবাশাইল বাজারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত অনাবাদি পতিত জমি ও সমলয়ে চাষাবাদ কার্যক্রমের আওতায় কৃষক সমাবেশ এবং কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, “বর্তমান সরকারের আমলে কৃষি ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। আর এই উন্নয়নের ফলে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবে না। আমরা তার সেই নির্দেশ মোতাবেক অনাবাদি জমি আবাদের আওতায় আনার জন্য কাজ করে যাচ্ছি।”
উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদের সভাপতিত্বে অনুষ্ঠিত কৃষক সমাবেশে আরও উপস্থিত ছিলেন গোপালগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক কৃষিবিদ আব্দুল কাদের সরদার, ভাসমান বেডে সবজি ও মসলা চাষ প্রকল্পের প্রকল্প পরিচালক কৃষিবিদ ড. বিজয় কৃষ্ণ বিশ্বাস, অনাবাদি পতিত জমি প্রকল্পের প্রকল্প পরিচালক ড. মো. আকরাম হোসেন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ নিটুল রায়, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান লক্ষ্মী সরকার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights