গাজীর এপিএসের নিয়ন্ত্রণে রূপগঞ্জের অপরাধজগৎ

♦ এমদাদেররয়েছে একটি সশস্ত্র সন্ত্রাসীবাহিনী

♦ এলাকায়মাদক ব্যবসা চাঁদাবাজি চলে দেদার

নারায়ণগঞ্জেররূপগঞ্জের অপরাধজগৎ নিয়ন্ত্রণ করেন বস্ত্র ওপাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজীর সহকারী একান্ত সচিব (এপিএস) এমদাদুল হক ওরফে দাদাএমদাদ। এলাকার চিহ্নিত সন্ত্রাসীদের নিয়ে ত্রাসের রাজত্বকায়েম করেছেন গোটা উপজেলাজুড়ে। তাঁরসন্ত্রাসী বাহিনীর প্রায় প্রত্যেকের বিরুদ্ধে থানায় অসংখ্য মামলা রয়েছে। অনুসন্ধান বলছে, চিহ্নিত এই সন্ত্রাসীদের নিয়েতিনি জিম্মি করে রেখেছেন রূপগঞ্জকে।

নিরীহমানুষের জমি দখল, খুন, গুম, ধর্ষণসহ গুরুতর সব অপরাধ করেবেড়াচ্ছেন। রক্তচক্ষু উপেক্ষা করে জীবনের ঝুঁকিনিয়ে কেউ কেউ আইনেরআশ্রয় নিলেও বিভিন্ন মামলার দৃশ্যমান কোনো অগ্রগতি দেখাযায়নি। প্রভাব-প্রতিপত্তির জোরে সহজে পারপেয়ে যাচ্ছে সন্ত্রাসীরা। উল্টো মামলা করতে গিয়ে সন্ত্রাসীদেররোষানলে পড়তে হচ্ছে।

অপরাধবিশেষজ্ঞরা বলছেন, এখনই এই সন্ত্রাসীদেরনিয়ন্ত্রণ করতে না পারলেআইন-শৃঙ্খলার চরম অবনতি হওয়ারআশঙ্কা রয়েছে। যাঁরা এসব সন্ত্রাসীকে উসকেদিচ্ছেন, তাঁরা যত বড় দায়িত্বশীলপদে থাকুন না কেন, কোনোভাবেএসব অপরাধের দায় এড়াতে পারেননা। দ্রুততম সময়ের মধ্যে তাঁদের আইনের আওতায় আনতে হবে। নাহলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নানাঅনিয়ম করে পুরো নির্বাচনকেপ্রশ্নবিদ্ধ করবে।

এমদাদের সন্ত্রাসীবাহিনীরহাতেজিম্মিরূপগঞ্জেরমানুষ

রূপগঞ্জেরচনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকার হাসমত দয়ার ছেলেশমসের আলী খান ওরফেডাকু শমসের সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য শমসেরের বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজি ও মাদকের একাধিকমামলা রয়েছে। নির্বাচনের আগেই রূপগঞ্জ থানায়হওয়া ১৩টি মামলার আসামিছিলেন। ইউপি সদস্য নির্বাচিতহওয়ার পর থেকে এলাকায়প্রকাশ্যে চাঁদাবাজি, গুম, খুন, মাদকব্যবসার নিয়ন্ত্রণ চলে যায় তাঁরহাতে। চনপাড়ার বাসিন্দাদের মাদক ব্যবসা, অস্ত্রব্যবসাসহ নানা অপকর্মে যুক্তহতে বাধ্য করেন।

সম্প্রতিআট মাসের অন্তঃসত্ত্বা সুমাইয়া আক্তারের (২০) ওপর অমানবিকনির্যাতন চালান শমসের। প্রকাশ্য দিবালোকে অস্ত্র হাতে মহড়া দিয়েআতঙ্ক সৃষ্টির মাধ্যমে আলোচিত চনপাড়া বস্তিতে ডনগিরি করছেন শমসের। মাছিমপুর এলাকার আফসার উদ্দিনের ছেলে তাওলাদ মেম্বার।এলাকায় নানা অপরাধকর্মকাণ্ড করেত্রাস সৃষ্টি করেছেন। মন্ত্রীর এপিএস ‘এমদাদের লোক’ পরিচয়ে দেদারঅপকর্ম করে বেড়াচ্ছেন। রূপগঞ্জথানায় তাঁর বিরুদ্ধে চাঁদাবাজি, ডাকাতি, হত্যার উদ্দেশ্যে মারধর, অবৈধ অস্ত্র বহনএবং মাদকের দুটি মামলা রয়েছে (নম্বর ১১(১০)২২ও ২২(৮)২৩)। সোনারগাঁ থানায়আছে আরো একটি মামলাএবং সাধারণ ডায়েরি (জিডি)।

একইএলাকার জাহাঙ্গীর আলমের ছেলে শেখ ফরিদমাসুমও নানা সন্ত্রাসী কর্মকাণ্ডেরসঙ্গে জড়িত। এলাকায় মাদক ব্যবসায়ী ওঅবৈধ অস্ত্র ব্যবসায়ী হিসেবে পরিচিত। বিভিন্ন সময় সরকারি ওসাধারণ মানুষের সম্পদ লুটপাটের বিস্তর অভিযোগ তাঁর বিরুদ্ধে। এসবঅপরাধের পাশাপাশি চাঁদাবাজি ও হত্যার হুমকিরদায়ে রূপগঞ্জ থানায় রয়েছে চারটি মামলা (নম্বর ৯৯(৫)১৮, ২৭(৬)১৬, ৪১(২)০৩ ও৩৫(১০)০৬)।বর্তমানে তিনি উপজেলা ছাত্রলীগেরসাধারণ সম্পাদকেরও দায়িত্ব পালন করছেন। আসন্নজাতীয় সংসদ নির্বাচনকে প্রশ্নবিদ্ধকরতে দল ও সংগঠনেরনীতিবিরোধী বক্তব্য দিয়ে সম্প্রতি ভাইরালহয়েছেন।

পূর্বকালাদী গ্রামের সুরুজ মিয়া মুন্সীর ছেলেমো. আলী হোসেন ওরফেআলী বান্দা মন্ত্রীর এপিএস এমদাদের ছত্রছায়ায় নানা অপকর্ম করেযাচ্ছেন। তাঁর বিরুদ্ধে রূপগঞ্জথানায় একটি মামলা রয়েছে (নম্বর ৩৮(১২)২২)। নাম প্রকাশনা করার শর্তে এলাকারএকাধিক মানুষ তাঁর বিরুদ্ধে বিভিন্নসময় ভূমি দখল, সন্ত্রাসীকর্মকাণ্ডের অভিযোগ করেন। জানা গেছে, কাঞ্চনপৌরসভা আওয়ামী লীগের সভাপতি গোলাম রসুল কলির শিষ্যতিনি। তবে অপকর্ম করেবেড়ান এমদাদের ছত্রছায়ায়।

রূপগঞ্জউপজেলার মুড়াপাড়া ইউনিয়নে আরেক আতঙ্কের নামতোফায়েল আহমেদ আলমাছ। তাঁর বিরুদ্ধে একাধিকহত্যা, চাঁদাবাজি, সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনার অভিযোগে মামলা রয়েছে। সর্বশেষ মুড়াপাড়ার ব্রাহ্মণগাঁও গ্রামের তারা মিয়ার ছেলেযুবলীগ কর্মী সুমন মিয়া। তাঁকেদিনের বেলা প্রকাশ্যে পিটিয়েও কুপিয়ে হত্যার ঘটনায় দায়ের মামলায় প্রধান আসামি করা হয়েছে তোফায়েলআহমেদ আলমাছকে। এর আগেও একছাত্রলীগ নেতাকে কুপিয়ে এবং এক ব্যবসায়ীকেগুলি করে হত্যার ঘটনায়তাঁকে প্রধান আসামি করে মামলা হয়েছে।মুড়াপাড়ার শিল্পপতি রাসেল পার্কের স্বত্বাধিকারী রাসেল ভুঁইয়া হত্যাকাণ্ডের ঘটনায় তাঁর ফাঁসির আদেশহয়। ফাঁসির আসামি হয়েও জেল থেকেছাড়া পান তিনি। স্থানীয়রাজনৈতিক নেতাদের সান্নিধ্য ও তদবির কাজেলাগিয়ে ২০১৬ সালে আওয়ামীলীগের মনোনয়নে মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বনে যান তিনি।চেয়ারম্যান হওয়ার পর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights