জার্মানির লেপার্ড ট্যাংক ধ্বংস করে ১০ লাখ রুবল পুরস্কার পেলেন রুশ সেনা

অনলাইন ডেস্ক

যুদ্ধের ফ্রন্টলাইনে জার্মানির ট্যাংক ধ্বংস করে রাশিয়ার একজন সেনা ১০ লাখ রুবল পুরস্কার পেয়েছেন। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এই তথ্য জানিয়েছে।

রুশ মন্ত্রণালয় জানিয়েছে, ইউক্রেনে একজন সেনা জার্মানির লেপার্ড ট্যাংক ধ্বংস করেন। এই কাজের জন্য তাকে ১০ লাখ রুবল (প্রায় ১২ হাজার ডলার) পুরস্কৃত কর করা হয়েছে।

রাশিয়া অবশ্য পুরস্কারপ্রাপ্ত সেনার নাম কিংবা কবে ট্যাংক ধ্বংস করা হয় সেই তথ্য প্রকাশ করেনি। এর আগে মস্কো ইউক্রেনে জার্মানির ট্যাংক জব্দের দাবি করে।
ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্র, জার্মানিসহ পশ্চিমা মিত্রদের কাছে ট্যাংক ও ভারী অস্ত্র চেয়ে আসছিলেন। এর পরিপ্রেক্ষিতে চলতি বছরের জানুয়ারিতে জার্মানি প্রথমবারের মতো ইউক্রেনকে অত্যাধুনিক ট্যাংক সরবরাহের ঘোষণা দিয়েছিল।

এরপর মার্চের দ্বিতীয় সপ্তাহের শেষের দিকে জার্মান সরকার ইউক্রেনকে ১৮টি অত্যাধুনিক লেপার্ড ট্যাংক সরবরাহ করে। জার্মানির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে ওই সময় জানানো হয়, দেশটি ১৮টি লেপার্ড ট্যাংক দিয়েছে ইউক্রেনকে। সেই সঙ্গে ইউক্রেনকে দুটি ট্যাংক মেরামতের সরঞ্জাম ও ৪০টি সামরিক যান দিয়েছে জার্মানি। সূত্র: আল জাজিরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights