নরসিংদী জেলা বিএনপির সদস্য সচিব মঞ্জুর এলাহী গ্রেফতার

নরসিংদী প্রতিনিধি

নাশকতা ও বিস্ফোরক মামলায় গ্রেফতারের পর নরসিংদী জেলা বিএনপির সদস্য সচিব মঞ্জুর এলাহীকে আদালতে সোপর্দ করা হয়েছে। ওই সময় পুলিশ মঞ্জুর এলাহীর বিরুদ্ধে ৭ দিনের রিমান্ডের আবেদন জানায়। আদালতের বিচারক ২৫ অক্টোবর শুনানির দিন ধার্য করা হয়। আজ মঙ্গলবার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্টোট আদালতের বিচার মেহেদী হাসান এর আদালতে সোপর্দের পর বিচারক এই আদেশ প্রদান করেন। এর আগে সোমবার বিকেলে রাজধানীর উত্তরার ১৮ নম্বর সেক্টর থেকে তাকে গ্রেফতার করে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

পুলিশ জানিয়েছে, নির্বাচনকে সামনে রেখে নরসিংদীতে নাশকতা ও বিস্ফোরনের পরিকল্পনা করা হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে (২১ অক্টোবর) শনিবার দিবাগত রাতে সদর উপজেলার চিনিশপুর এলাকায় জেলা যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দিদার হোসেনের বাড়িতে অভিযান চালায় সদর থানা পুলিশের একটি দল। ওই সময় চিনিশপুর এলাকা থেকে ১৮টি বিস্ফোরক ককটেল ও ১৭ টি বিস্ফোরক ককটেল অংশ বিশেষ ও ১ টি সাদা ব্যাগসহ দিদার হোসেন (৪০), মোঃ ইকবাল হোসেন (৬০), আবু ফারুক (৫১), মোঃ আলী (৪০) নামের ৪ জনকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় সদর থানা পুলিশ বাদী হয়ে বিএনপি ও অঙ্গসংগঠনের ৪২ নেতাকর্মীর নাম উল্লেখ করে একটি মামলা করে। ওই মামলার জেলা বিএনপির সদস্য সচিব মঞ্জুর এলাহী ৫ নম্বর আসামি ছিলেন। নাশকতা ঠেকাতে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি খোকন চন্দ্র সরকারের নেতৃত্বে ডিবি পুলিশের একটি দল তাকে গ্রেফতারে অভিযানে নামে। পরে গোপন সংবাদের ভিত্তিত্বে রাজধানীর উত্তরার ১৮ নম্বর সেক্টর দিয়াবাড়ি এলাকা থেকে মঞ্জুরকে গ্রেফতার করা হয়। পরে মঙ্গলবার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্টোট আদালতের বিচার মেহেদী হাসান এর আদালতে শোপর্দের পর ৭ দিনের রিমান্ডের আবেদন জানায় পুলিশ। আদালতের বিচারক ২৫ অক্টোবর শুনানির দিন ধার্য করে তাকে কারাগারে পাঠানো নির্দেশ প্রদান করেন।
নরসিংদী জেলা গোয়েন্দা শাখার ওসি খোকন চন্দ্র সরকার জানিয়েছেন, নাশকতা ও বিস্ফোরক মামলার আসামি ছিলেন মঞ্জুর এলাহী। আগামী সংসদ নির্বাচনকে কেন্দ্র নাশকতার অভিযোগ রয়েছে তার বিরদ্ধে। নাশকতা ঠেকানোসহ সর্ব সাধারণের জানমান রক্ষায় তাকে গ্রেফতার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights