প্রতীকী মশা ও মশারি নিয়ে রাস্তায় শিক্ষার্থীরা

কুমিল্লা প্রতিনিধি

ডেঙ্গু সচেতনতায় প্রতীকী এডিস মশা ও মশারি নিয়ে নগরী প্রদক্ষিণ করে কুমিল্লা ভিক্টোরিয়ার শিক্ষার্থীরা। এ সময় সচেতনতামূলক স্লোগান, প্রচারপত্র বিতরণ করা হয়। ভ্যানে মশারি টানিয়ে শুয়ে ছিলো শিক্ষার্থী। কলেজ আঙিনায় প্রদর্শিত হয় নাটিকা। এতে নগর কর্তৃপক্ষের গাফিলতি ও নাগরিকদের অসচেতনতার চিত্র তুলে ধরা হয়।

মঙ্গলবার কুমিল্লা নগরীর কান্দিরপাড় থেকে সদর হাসপাতাল হয়ে কলেজের উচ্চমাধ্যমিক শাখায় এসে এ শোভাযাত্রা শেষ হয়। কলেজের ৯টি সামাজিক সাংস্কৃতিক সংগঠন এ আয়োজন করে।

শোভাযাত্রা শেষে আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান। বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ মৃণাল কান্তি গোস্বামী। শোভাযাত্রার সমন্বয়ক ছিলেন আরবি ও ইসলাম শিক্ষা বিভাগের প্রধান লে. মো. ফিরোজ উল আলম চৌধুরী। সভাপতিত্ব করেন শিক্ষক পরিষদ সম্পাদক মোহাম্মদ মঈন উদ্দীন।

কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান বলেন, প্লাস্টিকের ড্রাম, ফুলের টব, ডাবের খোসা, দীর্ঘদিন পাত্রে জমে থাকা পানির মধ্যে এডিস মশা বংশ বিস্তার করে। এসব স্থান সব সময় পরিষ্কার রাখতে হবে। কুমিল্লা একটি জনবহুল শহর। সবাই নিজ নিজ অবস্থান থেকে সচেতন থাকলে ডেঙ্গু মোকাবেলা করা সম্ভব।
এতে বিএনসিসি (সেনা), বিএনসিসি (বিমান), রোভার স্কাউট, রেডক্রিসেন্ট, রক্তদাতা সংগঠন বাঁধন, বিতর্ক পরিষদ, ভিক্টোরিয়া কলেজ থিয়েটার, ক্যাম্পাস বার্তা ও কলেজ সাংবাদিক সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights