বিপিএল ফাইনাল নিয়ে বায়ার্ন মিউনিখের স্ট্যাটাস

অনলাইন ডেস্ক

দেশের ঘরোয়া ক্রিকেটের সর্বোচ্চ আসর বিপিএলের ফাইনালে মুখোমুখি ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টায় মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে।

বিপিএলে এখন পর্যন্ত চারবার ফাইনালে উঠে কখনোই হারেনি কুমিল্লা। আর বরিশাল বিভাগে কখনো যায়নি বিপিএলের ট্রফি। ফলে ম্যাচটিকে ঘিরে দেশের ক্রিকেটপ্রেমীদের তুমুল আগ্রহের কথা কারও অজানা নয়। তবে সুদূর জার্মানি থেকেও এলো বিশেষ বার্তা।

বিপিএল ফাইনাল নিয়ে জার্মানির শীর্ষ ক্লাব বায়ার্ন মিউনিখ তাদের অফিশিয়াল ফেসবুক পেইজে একটি স্ট্যাটাস দিয়েছে।
শুক্রবার বিকেলে স্ট্যাটাসে বাভারিয়ানদের ইংলিশ ফরোয়ার্ড হ্যারি কেনের একটি ছবি পোস্ট করা হয়েছে। ছবিতে ইংল্যান্ড জাতীয় ফুটবল দলের অধিনায়ককে দেখা গেছে পুরোদস্তুর ক্রিকেট ব্যাটার হিসেবে। যেন সদ্যই ছক্কা হাঁকিয়ে বলের গন্তব্যের দিকে তাকিয়ে আছেন হ্যারি কেন।

বায়ার্ন তাদের পোস্টে লিখেছে, ‘এটা বিপিএল ফাইনালের দিন। হ্যারি কেনের কোন দলে যোগ দেওয়া উচিত?’

যদিও কেনের বিপিএলে তো দূরের কথা, পেশাদার ক্রিকেট খেলারই কোনো সম্ভাবনা নেই। তবে তার নিজের দেশ ইংল্যান্ড ক্রিকেটের সবচেয়ে কুলীন সদস্য। আধুনিক ক্রিকেটের আঁতুড়ঘর বলা হয় দেশটিকে। ফলে ক্রিকেটের সঙ্গে ভালোভাবেই পরিচিত হ্যারি কেন।

কিন্তু জার্মানিতে ক্রিকেট তেমন পরিচিত বা জনপ্রিয় নয়। হয়তো হ্যারি কেনের কারণেই ক্রিকেট নিয়ে তাদের আগ্রহ বেড়েছে। তবে বিপিএল নিয়ে জার্মান চ্যাম্পিয়নদের পোস্ট করার কারণ এখনও অজানা। সমর্থকরা অবশ্য এটিকে প্রচারণার অংশ হিসেবেই দেখছেন। বাংলাদেশি সমর্থকদের মাঝে নিজের অবস্থান পোক্ত করতেই হয়তো এই পোস্ট করেছে বায়ার্ন। এ ধরনের প্রচেষ্টা আরও অনেক ক্লাবই করে থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights