ব্রাহ্মণবাড়িয়ায় আগুনে ১৫ দোকান পুড়ে ছাই

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে ১৫ দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এলাকাবাসী ও ক্ষতিগ্রস্থদের সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে উপজেলার শাহবাজপুর ইউনিয়নের শাহবাজপুর দ্বিতীয় গেইট এলাকায় নেছার ডাক্তারের টিনশেড মার্কেটে বৈদ্যুতিক শর্ট সার্টিক থেকে আগুনের সূত্রপাত্র ঘটে। মূহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা আশ পাশ দোকানে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে সরাইল ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে ১৫ দোকান পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয় ব্যবসায়ী বলেন, আমাদের সারা জীবনের সম্বল এক রাতের আগুনে পুড়ে শেষ হয়ে গেছে। দোকানে থাকা ইলেক্ট্রনিক, মেশিনারিজ ও পেইন্টসসহ প্রায় দুই কোটি টাকার বিভিন্ন মালামাল পুড়ে যায়। বাবুল ভ্যারাইটিজ স্টোরের স্বত্বাধিকারী মনির হোসেন জানান, ইলেকট্রনিক, মেশিনারিজ যন্ত্রপাতিসহ বিভিন্ন মালামাল পুড়ে ক্ষতি হয়েছে। পুড়ে যাওয়া সায়মা মোবাইল সার্ভিসিং-১ স্বত্বাধিকারী রাকিব হোসেন বলেন, কাস্টমারদের মোবাইল ও বিক্রয়ের জন্য রাখা মোবাইল, ল্যাপটপ, ডেক্সটপ সহ মালামাল পুড়েছে। আরশ আলী টেইলার্স, হরিপদ টেইলার্স, আলী টেইলার্সের প্রতিটি দোকানের ৩টি করে সেলাই মেশিন ও তৈরি করা পোষাক ও বিক্রয়ের কাপড় পুড়ে ছাই হয়েছে। সীতারাম চৌধুরীর সুবর্ণা জুয়েলার্সের সব কিছু পুড়ে গেছে এই আগুনে।

শুক্রবার সকালে সরাইল উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মো. শের আলম মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেজবা উল আলম ভুইয়া ও জেলা পরিষদ সদস্য পায়েল হোসেন মৃধা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
সরাইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন লিডার রিয়াজ আহমেদ বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। প্রায় পৌনে ২ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights