মায়ের পা ধুয়ে সম্মান জানালো শিক্ষার্থীরা

দিনাজপুর প্রতিনিধি
ভালোবাসা ও আবেগ জড়ানোর নামই মা। সন্তানের জীবনের প্রথম স্পর্শ মা। মায়ের প্রতি সম্মান প্রদর্শনে আরও উদ্ধুদ্ধ করতে বিশ্ব মা দিবসে মায়েদের পা ধুয়ে সম্মান প্রদর্শন ও ফুলেল শুভেচ্ছায় সিক্ত করলো দিনাজপুরের খানসামার শিক্ষার্থীরা।

রবিবার সকালে খানসামা উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে বিশ্ব মা দিবস উপলক্ষে এই আয়োজন করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সংশ্লিষ্ট স্কুলের শিক্ষক ও অভিভাবকরা।

আয়োজকরা জানান, মায়েদের প্রতি সন্তানদের শ্রদ্ধা বাড়াতে এই আয়োজন। কারণ মায়েরা সংসারের নানা কাজে ব্যস্ততার মধ্যেও কঠোর পরিশ্রম করে সন্তানদের লালন পালন করছেন। এই দিনটিতে তাদের সম্মান জানাতেই এই আয়োজন। উপজেলা চত্তরের শহীদ মিনারের পাদদেশে শিক্ষার্থী ও মায়েদের অংশগ্রহণে প্রাণবন্ত হয়ে উঠে অনুষ্ঠানটি। এসময় মায়েরা সন্তানদের আর্শিবাদ করেন।
এ ব্যাপারে খানসামা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: তাজ উদ্দিন বলেন, পরিবার, সমাজ তথা দেশ গঠনে মায়েদের ভূমিকা অনন্য। আধুনিক মায়েদের দ্বারা আধুনিক বাংলাদেশ প্রতিষ্ঠা করা সম্ভব। স্মার্ট বাংলাদেশ গঠনে মায়েদের অংশগ্রহণে আরও দৃশ্যমান হোক এই প্রত্যাশা করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights