মাশরাফির বিরুদ্ধে মামলা

অনলাইন ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) দল সিলেট স্ট্রাইকার্সের মালিকানা জোর করে লিখিয়ে নেওয়ার অভিযোগে জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার বিরুদ্ধে মামলা হয়েছে। ঢাকার পল্লবী থানায় এই মামলাটি করা হয়।

পল্লবীর ওসি নজরুল ইসলাম জানিয়েছেন, রবিবার রাতে দলটির সাবেক মালিক সারোয়ার গোলাম চৌধুরী মামলাটি করেন। তিনি বলেন, “এটা কোনো রাজনৈতিক মামলা না, এটা একটা ব্যবসায়ীক মামলা। মাশরাফিকে প্রধান আসামি করে দায়ের করা এই মামলায় আরও ৫ জনকে আসামি করা হয়েছে।”

মামলায় বাদী অভিযোগ করেছেন, মাশরাফির কার্যালয়ে বসে হেলাল বিন ইউসুফ শুভ্র নামের একজন জোর করে তার কাছ থেকে সিলেট স্ট্রাইকার্সের মূল প্রতিষ্ঠান ফিউচার স্পোর্টস বাংলাদেশ লিমিটেডের মালিকানা কেড়ে নেন। সে সময় সারোয়ার চৌধুরীর মাথায় রিভলবার ঠেকানো হয়েছিল বলে অভিযোগ করা হয়েছে।
মামলার এজাহারে বলা হয়েছে, “রেজিস্ট্রার অব জয়েন্ট স্টক কোম্পানির অজ্ঞাত এক কর্মকর্তা সারোয়ারকে কোনো কিছু জিজ্ঞেস না করেই স্বাক্ষর নিতে শুরু করেন। এ সময় তিনি যেন কারো সঙ্গে বিষয়টি নিয়ে কোনো কথা না বলেন সেই হুমকিও দিয়েছিলেন শুভ্র।”

বৈষম্যবিরোধী আন্দোলনের সময় নড়াইলে ছাত্র-জনতার মিছিলে হামলা ও গুলির অভিযোগে এর আগে গত ১০ সেপ্টেম্বর মাশরাফি ও তার বাবাসহ ৯০ জনের বিরুদ্ধে মামলা করেছেন সদর উপজেলা বিএনপির সদস্যসচিব শেখ মোস্তফা আল মুজাহিদুর রহমান পলাশ।

২০১৮ সালে প্রথমবারের মতো নড়াইল-২ (লোহাগড়া ও সদরের একাংশ) আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও আওয়ামী লীগের প্রার্থী হিসেবে একই আসনে টানা দ্বিতীয়বার সংসদ সদ্য নির্বাচিত হন। জাতীয় সংসদের হুইপের দায়িত্বও পান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights