শিশু নিখোঁজের তথ্য ভিত্তিহীন ও অসত্য : ডিএমপি

অনলাইন ডেস্ক

রাজধানীতে শিশু নিখোঁজের কোনো অস্বাভাবিক তথ্য না থাকার কথা জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। সামাজিক যোগাযোগমাধ্যমে কেউ গুজব ছড়াচ্ছে কিনা তা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন সংস্থাটির অতিরিক্ত কমিশনার খ. মহিদ উদ্দিন।

সম্প্রতি ফেসবুকে করা কয়েকটি পোস্টে দাবি করা হয়, ঢাকাসহ চট্টগ্রামে অস্বাভাবিকভাবে শিশু নিখোঁজের ঘটনা ঘটছে। এ সংক্রান্ত একটি পোস্টে বলা হয়, ‘৪৮ ঘণ্টায় ঢাকাসহ চট্টগ্রামে ৩৫ শিশু নিখোঁজ হয়েছে। আপনারা শিশুদের সাবধানে রাখুন।’ বিষয়টি ফেসবুকে ছড়িয়ে পড়লে আতঙ্কিত হয়ে পড়েন অনেকে।

রবিবার সাংবাদিকরা এ বিষয়ে প্রশ্ন করলে ডিএমপির অতিরিক্ত কমিশনার খ. মহিদ উদ্দিনকে জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে শিশু নিখোঁজের বিভিন্ন তথ্য ছড়িয়েছে। তবে, এসবের সুনির্দিষ্ট কোনো তথ্য নেই। বেশিরভাগই ভিত্তিহীন ও অসত্য।
যারা হারিয়ে গেছে বলে সামাজিক যোগাযোগমাধ্যমে জানানো হচ্ছে, পরে তাদের অনেককেই খুঁজে পাওয়া গেছে বলেও দাবি করেন ডিএমপির এ কর্মকর্তা। তিনি জানান, কিন্তু সেটি আর প্রচার হচ্ছে না।

প্রতিমাসে স্বাভাবিকভাবেই কিছু নিখোঁজের খবর পাওয়া যায় বলেও জানান তিনি।

খ. মহিদ উদ্দিন বলেন, ‘ডিএমপির পক্ষ থেকে আমরা স্পষ্ট করে বলতে চাই যে, অস্বাভাবিক কোনো পরিসংখ্যান আমাদের চোখে পড়েনি। ইনজেনারেলি আমাদের এ ধরনের কিছু রিপোর্ট থাকে, প্রতি মাসেই। সোশ্যাল মিডিয়াতে যদি ঢাকা মেট্রোপলিটন এলাকার কথা বলা হয়ে থাকে সেটি হয়তো সঠিক নয়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights