সিংড়ার লুৎফুল হাবিবকে তলব করলো ইসি

নিজস্ব প্রতিবেদক

উপজেলা নির্বাচনকে সামনে রেখে নাটোরের সিংড়ায় এক চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের পর মারধরের ঘটনায় অপর চেয়ারম্যান প্রার্থী মো. লুৎফুল হাবিবকে আগামী সোমবার নির্বাচন কমিশনে তলব করা হয়েছে।

বৃহস্পতিবার ইসির উপ সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে।

নাটোর জেলা নির্বাচন কার্যালয়ের সামনে থেকে গত সোমবার বিকালে চেয়ারম্যান পদপ্রার্থী দেলোয়ার হোসেনকে মাইক্রোবাসে তুলে নিয়ে যায় একদল লোক। কয়েক ঘণ্টা পর তাকে বাড়ির সামনে ফেলে যায় তারা। ওই প্রার্থীকে মারধরের ঘটনায় ইতোমধ্যে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।
এ ঘটনার জন্য চেয়ারম্যান পদের আরেক প্রার্থী লুৎফুল হাবিব রুবেল ও তার সমর্থকদের দায়ী করেছেন দেলোয়ার হোসেনের পরিবার। তবে তিনি অভিযোগ অস্বীকার করেছেন।

মঙ্গলবার দেলোয়ার হোসেন ও লুৎফুল হাবিব রুবেলের মনোনয়নপত্র বাছাইয়ে বৈধ হয়েছে। এরপরই এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয় বলে ইতোমধ্যে ইসি সচিব জাহাংগীর আলম জানিয়েছেন।

এমন পরিস্থিতি নির্বাচন কমিশন ঘটনার ‘প্রাথমিক সত্যতা’ পেয়ে লুৎফুল হাবিবকে তলব করে।

ইসির চিঠিতে বলা হয়েছে, ইতোমধ্যে স্থানীয় প্রশাসন ও গোয়েন্দা সংস্থা থেকে প্রতিবেদন পাওয়া গেছে। এছাড়া জাতীয় দৈনিক ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সচিত্র বিস্তারিত প্রতিবেদন প্রকাশিত হয়েছে। এসব প্রতিবেদন ও গণমাধ্যমে ঘটনার প্রাথমিক সত্যতা প্রমাণিত হয়েছে।

‘এমন ঘটনার জন্য কেন আপনার প্রার্থিতা বাতিল বা আপনার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না-সে বিষয়ে লিখিত জবাবসহ নির্বাচন কমিশনে আগামী ২২ এপ্রিল (সোমবার) বিকালে ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে ব্যাখ্যা দেওয়ার জন্য ইসি সিদ্ধান্ত দিয়েছে।’

ঘোষিত তফসিল অনুযায়ী, ৮ মে প্রথম ধাপে ১৫২ উপজেলায় ভোট হবে। দ্বিতীয় ধাপে ২৩ মে ও তৃতীয় ধাপে ২৯ মে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights