কলকাতায় বাংলাদেশি যুবকের মরদেহ উদ্ধার

অনলাইন ডেস্ক
ভারতের কলকাতায় সায়েন্স সিটি এলাকার জলাশয় থেকে এক বাংলাদেশি যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে। প্রগতি ময়দান থানা এলাকায় বরুণ সেনগুপ্ত মেট্রো স্টেশনের কাছের একটি জলাশয়ে মরদেহটি পড়ে ছিল বলে জানা গেছে। পুলিশ মরদেহটি উদ্ধারের পর বংলাদেশি হিসেবে শনাক্ত করেছে।

পুলিশ সূত্রে জানা গেছে, মৃতের নাম দাউদ হোসেন উপল (২৩)। তিনি ঢাকার বাসিন্দা। কিছু দিন আগে কলকাতায় গিয়ে নিউ মার্কেট থানা এলাকার একটি হোটেলে উঠেছিলেন। সেখান থেকে কী উদ্দেশ্যে সায়েন্স সিটির দিকে গিয়েছিলেন, তা এখনও স্পষ্ট নয়। কেন বাংলাদেশ থেকে কলকাতায় গিয়েছিলেন, তা-ও জানা যায়নি।

পুলিশের দাবি, উপল আত্মহত্যা করেছেন। বুধবার সকালে আচমকা ওই জলাশয়ে ঝাঁপ দেন তিনি। স্থানীয়েরা সেই দৃশ্য দেখেছেন বলে দাবি করেছে পুলিশ। তবে এ বিষয়ে পুরোপুরি নিশ্চিত হওয়া যায়নি।
জানা যায়, স্থানীয়দের সাহায্যে পুলিশ জলাশয় থেকে মরদেহটি উদ্ধার করে এবং এনআরএস হাসপাতালে নিয়ে যায়। সেখানে দায়িত্বপ্রাপ্ত চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। পানিতে ডুবেই উপলের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তাঁর কাছ থেকে কোনও সুইসাইড নোট পাওয়া যায়নি। সবদিক খতিয়ে দেখছে পুলিশ। অন্য কোনও সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

যুবকের দেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। তাঁর কাছ থেকে পাওয়া নথি থেকেই পুলিশ জানতে পেরেছে যুবকের পরিচয়।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights