জ্যোতির ফিফটিতে অস্ট্রেলিয়াকে চ্যালেঞ্জিং টার্গেট

অনলাইন ডেস্ক

ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়া নারী দলের বিপক্ষে ঘরের মাথে ধবলধোলাই হয়েছিল বাংলাদেশ নারী দল। সেই স্মৃতি ভুলে এবার টি-টোয়েন্টি সিরিজে মাঠে নেমেছে স্বাগতিকরা। আজ রবিবার সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ মাঠে গড়ায়। মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় দুপুর বারোটায়।

সিরিজের টি-টোয়েন্টি ম্যাচে প্রথম টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ট্রাইগ্রেস অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১২৬ রান করে বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ রান করেন টাইগ্রেস দলপতি নিগার সুলতানা জ্যোতি।
তার ফিফটিতে বাংলাদেশ চ্যালেঞ্জিং টার্গেট দিয়েছে অস্ট্রেলিয়াকে।

ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় স্বাগতিকরা। দলীয় ২ রানে জোড়া উইকেট হারিয়ে ধুঁকতে থাকে টাইগ্রেসরা। এরপর সোবহানা মোস্তারি ও অধিনায়ক জ্যোতি মিলে শুরুর ধাক্কা সামাল দেন। ৫৭ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দলীয় ৫৯ রানে ২৭ বলে ২০ রান করে সাজঘরে ফিরে যান মোস্তারি।

এরপর ক্রিজে আসা ফাহিমা খাতুনকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন জ্যোতি। সাবলীল ব্যাটিংয়ে ৫৬ বলে ফিফটি তুলে নেন টাইগ্রেস অধিনায়ক। তবে দলীয় ১১৯ রানে ২১ বলে ২৭ রান করে আউট হন ফাহিমা। ৬৩ বলে ৬২ রানে অপরাজিত থাকেন জ্যোতি। শেষ পর্যন্ত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১২৬ রান সংগ্রহ করে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার পক্ষে সোফি মোলিনাক্স নেন ২টি উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights