বগুড়া সদর ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষণা করতে সভা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় বগুড়া সদর উপজেলাকে ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষণার লক্ষে উপজেলা যৌথ কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে বগুড়া সদর উপজেলা প্রশাসনের সভা কক্ষে এ সভার আয়োজন করা হয়।

বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজা পারভীনের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নিলুফা ইয়াসমিন। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাছিম রেজা, ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ডালিয়া নাসরিন রিক্তা, উপজেলা প্রকৌশলী মোবারক হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মনিরুজ্জামান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম মোহাম্মাদ মোর্শেদ, ফুলবাড়ি ফাঁড়ির ইনচার্জ জালাল উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানসহ সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

সভায় প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নিলুফা ইয়াসমিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না। তাঁর নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল গৃহহীন ও ভূমিহীন পরিবারকে ঘর দেওয়া হচ্ছে। তিনি বলেন, সারা দেশের ভূমিহীন ও গৃহহীন উপকারভোগীদের মাঝে গৃহদান প্রকল্প মাননীয় প্রধানমন্ত্রীর একটি যুগান্তকারী উদ্যোগ।
জানা যায়, বগুড়ার ১২টি উপজেলায় গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘর দেয়া হয়েছে। এরমধ্যে জেলার ৫টি উপজেলাকে ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়েছে।
সদর উপজেলা অফিস সূত্রে জানা যায়, মুবিজবর্ষ উপলক্ষে বগুড়া সদর উপজেলায় ১ম, ২য়, ৩য় ও ৪র্থ পর্যায়ে ‘ক’ শ্রেণীর ভ‚মিহীন ও গৃহহীন উপকারভোগীদের মাঝে মোট ৮৩৫টি ঘর বিতরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights