র‌্যাবের অভিযানে অস্ত্রসহ কিশোর গ্যাংয়ের ১৬ সদস্য গ্রেফতার

অনলাইন ডেস্ক

রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ কিশোর গ্যাংয়ের ১৬ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-২। রবিবার রাতে মোহাম্মদপুরের ঢাকা উদ্যান ও চাঁদ উদ্যান এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন ইসমাইল (২১), আরিফ (২১), ইমন (২৫), নাজমুল (২৩), নাদিম (৩৩), ওয়াকিল (৩৬), মোজাক্কিন (২০), মান্না (২১), সোহেল (৩৫), জাহিদ (৩৫), বেলাল (৩০), দিপু (২১), শান্ত (২০), তাওসীফ (১৯), তপু (১৯) এবং লিটন মিয়া ওরফে সিএনজি লিটন (২৮)।

তাদের কাছ থেকে বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রমে ব্যবহৃত চাপাতি, ডেগার, ছুরি, চাকু, চাইনিজ কুড়াল, এন্টি কাটার ও বিভিন্ন দেশীয়অস্ত্র উদ্ধার করা হয়েছে।
সোমবার গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-২ এর সিনি. সহকারী পরিচালক (মিডিয়া) ও সিনিয়র এএসপি শিহাব করিম।

ঈদুল ফিতরকে সামনে রেখে সক্রিয় হয়ে উঠেছে কিশোর গ্যাংয়ের সদস্যরা। বিভিন্ন মার্কেট ও সড়কগুলোতে ত্রাস সৃষ্টি করে সাধারণ মানুষের কাছ থেকে ছিনতাই ও চাঁদাবাজি করছে।

র‌্যাবের এই কর্মকর্তা জানান, তারা ঢাকা উদ্যান, চাঁদ উদ্যান ও বেড়িবাঁধ এলাকায় চাঁদাবাজি ও অন্যান্য সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করতো। এই কিশোর গ্যাং সদস্যরা আসন্ন ঈদকে সামনে রেখে রাতের আধারে একাকী পথচারীদের আকস্মিকভাবে ঘিরে ধরে চাপাতিসহ ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে জোরপূর্বক অর্থ ও মূল্যবান সামগ্রী ছিনতাই করে দ্রুত পালিয়ে যেতাে। তারা বিভিন্ন সময় চাঁদাবাজিসহ আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঢাকা উদ্যান, চাঁদ উদ্যান ও বেড়িবাঁধসহ আশপাশের এলাকায় দেশীয় অস্ত্র দিয়ে মারামারিসহ বিভিন্ন ধরণের সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করতো। গ্রেফতারকৃতরা দিনের বেলায় আত্মগোপনে থেকে রাতের বেলায় ছিনতাই ও চাঁদাবাজি করতো। গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে বিভিন্ন থানায় মাদক, ছিনতাই ও মারামারি সংক্রান্ত মামলা রয়েছে এবং এ সকল মামলায় কারাভোগ করেছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য রাজধানীর বিভিন্ন থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights