চাঁদপুরে ৩ বাল্কহেড জব্দ, আটক ৬

চাঁদপুর প্রতিনিধি
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনায় অভিযান চালিয়ে ৩টি বাল্কহেডসহ ৬ জনকে আটক করেছে। বৃহস্পতিবার রাতে উপজেলার মেঘনা নদীর মোহনপুর সংলগ্ন এলাকায় নৌ-পুলিশ অভিযান চালিয়ে তাদের আটক করে।

শুক্রবার নৌ-পুলিশ চাঁদপুর আঞ্চলিক কার্যালয় থেকে এসব তথ্য নিশ্চিত করেন। নৌ-পুলিশ অঞ্চলের সিনিয়র সহকারী পুলিশ সুপার তোফাজ্জল হোসেন এর নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ি ইনচার্জ মো: মুনিরুজ্জামানসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

জব্দ বাল্কহেডগুলো দিনের আলো-১, দিনের আলো-২, তমাল নেভিগেশন।
আটক ব্যক্তিরা হলো সাইদুল ইসলাম (৪০), ঝন্টু মিয়া (৩৯), সুমন (৪০), সুলতান মিয়া (৭০), ফিরোজ মিয়া (৪৭) ও সুমন (৪৯)।
দিনের আলো-২ এর মাস্টার সুলতান মিয়া জানান, ফরিদপুর থেকে ড্রেজারের মাধ্যমে বালু ভর্তি করে ঢাকা যাচ্ছিলেন। তাদের কাজ হচ্ছে বহন করা। তার মতে প্রতি রাতে বালুবাহী কমপক্ষে শতাধিক বাল্কহেড ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। তবে বাল্কহেডের কাগজপত্র ঠিক আছে।
নৌ-পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার তোফাজ্জল হোসেন বলেন, রাতের অন্ধকারে বাল্কহেড চলাচল খুবই ঝুঁকিপূর্ণ। কেননা বাল্কহেডের বেশিরভাগ অংশই পানিতে ডুবে থাকে। এছাড়া লাইটিং এর তেমন ব্যবস্থা নেই। এতে করে নৌ-যানের সাথে যেকোন মুহূর্তে সংঘর্ষ ঘটতে পারে। আমরা নিয়মিত নদীতে অভিযান পরিচালনা করছি। আটক ব্যক্তিদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করে তাদেরকে আদালতে সোপর্দ করা হবে। বাল্কহেডগুলো নৌ-পুলিশ হেফাজতে আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights