দেশে সুষ্ঠু নির্বাচন আদায় করবে জনগণ : নজরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ‘উন্নয়ন হয়েছে আওয়ামী লীগ নেতাদের। তাদের হাজার হাজার নেতাকর্মী শতশত কোটি টাকার মালিক হয়েছেন। আর সাধারণ মানুষ শেষ হয়ে যাচ্ছে।’

শনিবার দুপুর পৌনে ১২টায় বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বিএনপি’র বিভাগীয় রোড মার্চের আগে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, ‘এই দেশে একটি শিশু জন্মগ্রহণ করে ১ লাখ টাকার ঋণ মাথায় নিয়ে। এই অবস্থা থেকে উত্তরণ এবং দেশে একটি শান্তিপূর্ণ পরিবেশের জন্য সরকার পতনের একদফা দাবিতে বিএনপি আন্দোলনে রয়েছে। আরও রাজনৈতিক জোট এই দাবিতে সমর্থন দিয়েছে। দেশের মানুষ এই আন্দোলনে সাড়া দিয়েছে। সরকার পতনের মধ্য দিয়ে দেশে একটি সুষ্ঠু নির্বাচন আদায় করবে দেশের জনগণ’।
সরকার পতনের এক দফা দাবিতে বরিশালে বিএনপি’র বিভাগীয় রোড মার্চ ঝালকাঠী হয়ে পিরোজপুরে গেছে। বৃষ্টি উপেক্ষা করে শত শত যানবাহনে হাজার হাজার বিএনপি নেতাকর্মী রোডমার্চে অংশ নিয়েছেন।

বরিশাল নগরীর সমাবেশে মহানগর বিএনপি’র আহ্বায়ক মনিরুজ্জামান ফারুকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন দলের স্থায়ী কমিটির আরেক সদস্য বেগম সেলিমা রহমান, বিএনপির দুই ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর ও আলতাফ হোসেন চৌধুরী, দুই যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার ও হারুন-অর রশিদ, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, কেন্দ্রীয় নেতা নজিম উদ্দিন আলম ও যুবদল কেন্দ্রীয় কমিটির সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুসহ অন্যরা।

সমাবেশে শেষে বান্দ রোড থেকে বিএনপি নেতাদের নেতৃত্বে বিভাগীয় রোডমার্চ ঝালকাঠী হয়ে পিরোজপুরের উদ্দেশ্যে রওয়ানা করে। দুপুড় দেড়টায় রোডমার্চ ঝালকাঠী পৌছে একটি সমাবেশ করে। দুপুর পৌনে ২টায় রোড মার্চটি পিরোজপুরের উদ্দেশে রওয়ানা হয়। পরে পিরোজপুরে একটি সমাবেশের মধ্য দিয়ে রোডমার্চ কর্মসূচি শেষ করছে বরিশাল বিভাগীয় বিএনপি।

এর আগে বরিশাল মহানগর এবং বিভাগের ভোলা, বরগুনা ও পটুয়াখালী থেকে বিএনপির হাজার হাজার নেতাকর্মী বিভিন্ন ধরনের যানবাহন নিয়ে বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে সমবেত হয়। বিএনপির রোড মার্চ উপলক্ষে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে এবং পথে পথে মোতায়েন ছিল অতিরিক্ত পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights