নড়াইলে “ টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জন এবং নৈতিক শিক্ষার প্রসারে ,মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের ভ’মিকা” শীর্ষক জেলা কর্মশালা অনুষ্ঠিত

শুভ সরকার ,নড়াইল থেকে

শিক্ষা- ধর্ম-সম্প্রীতি প্রকল্পের মূলনীতি এ শ্লোগানকে সামনে নিয়ে নড়াইলে “ টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জন এবং নৈতিক শিক্ষার প্রসারে ,মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের ভ’মিকা” শীর্ষক জেলা কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম-৬ষ্ঠ পর্যায় শীর্ষক প্রকল্পের আওতায় বৃহস্পতিবার নড়াইল জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসন,নড়াইল ও মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম হিন্দু ধর্মীয় কল্যান ট্রাষ্ট ,ধর্ম বিষয়ক মন্ত্রনালয়, নড়াইলের আয়োজনে অনুষ্ঠানে কর্মশালার উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী ।
“ টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জন এবং নৈতিক শিক্ষার প্রসারে ,মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের ভ’মিকা” এর বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয় এবং এ বিষয়ে সংশ্লিষ্টদের আরো সজাগ থেকে কাজ করার উপর গুরত্বআরোপ করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি ) মোঃ আরাফাত হোসেন এর সভাপতিত্বে পুলিশ সুপার মোহাঃ মেহেদী হাসান, পৌর মেয়র আঞ্জুমান আরা ,রামকৃষ্ণ আশ্রম ও মিশন, নড়াইলের অধ্যক্ষ স্বামী জ্ঞান প্রকাশানন্দ, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের সহযোগী অধ্যাপক ড. কালিদাস বিশ্বাস , সম্মিলিত সাংষ্কৃতিক জোটের সভাপতি মলয় কুমার কুন্ডু , এসএম সুলতাল স্মৃতি সংগ্রহশালার কিউরেটর তন্দ্রা মুখার্জী, বিভিন্ন সরকারি কর্মকর্তা, সাংবাদিক,মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম এর শিক্ষকসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
স্বাগত বক্তব্য রাখেন মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম, হিন্দু ধর্মীয় কল্যান ট্রাষ্ট , নড়াইলের সহকারি প্রকল্প পরিরচালক দেবাশীষ বাইন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights