নার্স ও আয়া দিয়ে সিজার, ব্যবস্থাপকের কারাদণ্ড

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জে এনেসথেসিয়া লজিস্ট ও বিশেষজ্ঞ ডাক্তার ছাড়া স্টাফ নার্স ও আয়া দিয়ে সিজার অপরেশন করাসহ বিভিন্ন অভিযোগে দি-জাপান বাংলাদেশ হাসপাতালের ব্যবস্থাপক আরিফুল ইসলামকে ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে শহরের নতুন বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে এ দণ্ডাদেশ প্রদান করেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে নেতৃত্ব দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়াংকা পাল ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহ জহুরুল হোসেন।

শাহ জহুরুল হোসেন জানান, হাসপাতালে এনেসথেসিয়া লজিস্ট ছাড়াই স্টাফ নার্স দিয়ে সিজার অপারেশন করানোসহ বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে সেখানে অভিযান চালানো হয়। সরেজমিন গিয়ে সেখানে তার প্রমাণ পাওয়া যায়। এছাড়াও হাসপাতালটিতে অভিযানকালে বেরিয়ে আসে নানা অসংগতি। এরই পরিপ্রেক্ষিতে ব্যবস্থাপক আরিফুল ইসলামকে ৬ মাসের কারাদণ্ড প্রদান করা হয়। ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করে জেলা স্বাস্থ্য বিভাগের একটি টিম।
এ বিষয়ে হবিগঞ্জের সিভিল সার্জন ডা. মোহাম্মদ নুরুল হক জানান, দি-জাপান বাংলাদেশ হাসপাতালের নিজস্ব কোনো চিকিৎসক ও নার্স নেই। এছাড়াও লাইসেন্সও নবায়ন নেই হাসপাতালটির। যে কারণে আমি নিজে বাদী হয়ে মালিক ও কর্মকর্তাদের নামে একটি নিয়মিত মামলা দায়ের করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights