মানুষের ভোটাধিকারের মাধ্যমেই গণতন্ত্র ফিরবে : মঈন খান

নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, মানুষের ভোটাধিকারের মাধ্যমেই গণতন্ত্র ফিরবে। হবে প্রতিহিংসার রাজনীতির অবসান। তিনি বলেন, বিএনপির প্রত্যাশা-হিংসা, বিদ্বেষ, প্রতিহিংসার রাজনীতির অবসান হয়ে বাংলাদেশে গণতন্ত্র ফিরে আসবে। দেশের মানুষের অর্থনৈতিক মুক্তি, গণতন্ত্র ও ভোটের অধিকার ফিরিয়ে আনতে চায় বিএনপি।

বুধবার বনানী কবরস্থানে আরাফাত রহমান কোকোর মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএনপি শ্রদ্ধা জানায়। সেখানে এই প্রত্যাশার কথা বলেন তিনি।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, বিএনপি গণমানুষের দল। জনগণকে কষ্ট দিয়ে ক্ষমতায় যাওয়ার রাজনীতিতে বিশ্বাস করে না। আজকে সরকার জনগণের সকল মৌলিক অধিকার হরণ করেছে। আমাদের আন্দোলন জনগণের অধিকার ফিরিয়ে আনা। এ লক্ষ্যে বিএনপির সংগ্রাম অব্যাহত থাকবে।
কোকো প্রসঙ্গে ড. মঈন বলেন, বাংলাদেশের রাজনীতিতে আরাফাত রহমান কোকোর অবদান ভোলার নয়। কোকোও প্রতিহিংসার রাজনীতির শিকার হয়েছেন।

তিনি বলেন, কোকো দক্ষ ক্রীড়া সংগঠক ছিলেন। বাংলাদেশের ক্রীড়া উন্নয়নে তার ব্যাপক ভূমিকা আছে। এক-এগারোর সরকারের বিরাজনীতিকরণের অংশ হিসেবে বিএনপির ওপর নির্যাতন নেমে আসার ধারাবাহিকতায় আরাফাত রহমান কোকোর বিনা চিকিৎসায় জীবনাবসান হয় বলে মন্তব্য করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights